১৫২ দিন পর ২ হাজার ছাড়াল করোনায় আক্রান্তের সংখ্যা!

0 0
Read Time:3 Minute, 48 Second

নিউজ ডেস্ক : ক্রমেই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। গ্রাফ দেখে রীতিমত ভয় পাচ্ছেন দেশবাসী। ২০২২ সালের অক্টোবর মাসের পর বুধবার ২ হাজার ছাড়াল কোভিড গ্রাফ। ১৫২ দিন পর করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৫১ জন।

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে জানা গিয়েছে, একদিনে দেশে নতুন করে ২,১৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সক্রিয় কেসের সংখ্যা বেড়ে হয়েছে ১১ হাজার ৯০৩ জন। নিত্যদিন করোনায় আক্রান্তের সংখ্যা এতটা বাড়ায় চিন্তা বাড়ছে ভারতবাসীর।

২০২২ সালের ২৮ অক্টোবর দেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ২০৮ জন। সেই সংখ্যাটির কাছাকাছি আজ, বুধবার পৌঁছে গেছে কোভিড আক্রান্তের সংখ্যা।

করোনা গ্রাফ বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে পজেটিভের হারও। বুধবার হারের শতাংশ হল ১.৫৩। বর্তমানে সাত জনের করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৩০ হাজার ৮৪৮ জন। মহারাষ্ট্র, কর্ণাটক, কেরলের বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা।

বুধবার সকাল আটটার আপডেট অনুযায়ী জানা গিয়েছে, দেশে দৈনিক পজেটিভের হার বেড়ে হয়েছে ১.৫১ শতাংশ, সাপ্তাহিক ইতিবাচকতার হার ছিল ১.৫৩ শতাংশ।

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে জানা গিয়েছে, দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪.৪৭ কোটি। সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ০.০৩ শতাংশ। করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৮.৭৮ শতাংশ। মৃত্যুর হার বেড়ে হয়েছে ১.১৯ শতাংশ।

স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইটের দেওয়া তথ্য অনুসারে জানা গিয়েছে, দেশজুড়ে করোনা ভাইরাসের টিকা পেয়েছেন ২২০.৬৫ কোটি জন। চিকিৎসক রাজীব বাহল জানিয়েছেন আরটিপিসিআর পরীক্ষা আরও বাড়ানোর পরামর্শ দিচ্ছেন এবং সেই সঙ্গে আরও সতর্কতা বাড়ানোর কথা বলেছেন।

উল্লেখ্য, কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ করোনা নিয়ে উচ্চ পর্যায়ে বৈঠক করেছিলেন। তিনি জানিয়েছেন, আরটিপিসিআর পরীক্ষার সংখ্যা বাড়াতে বলছেন। সেই সঙ্গে জিনোম সিকোয়েন্সিংয়ের উপর আরও নজর দিতে বলছেন। তিনি আরও জানান, যারা এখনও করোনার টিকা নেননি তারা যত তাড়াতাড়ি সম্ভব ভ্যাকসিন নিন। এদিন করোনার উচ্চ পর্যায়ে বৈঠকে উপস্থিত ছিলেন ভি কে পল, চিকিৎসক রাজীব বাহল, স্বাস্থ্য গবেষণা বিভাগের সচিব ও আইসিএমআরের মহাপরিচালক ও রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের প্রতিনিধিরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!