IPL 2023 : মহেন্দ্র সিং ধোনিকে ভোগাচ্ছে বাঁ পা!

0 0
Read Time:6 Minute, 29 Second

নিউজ ডেস্ক : আইপিএলে সাফল্যের নিরিখে মুম্বই ইন্ডিয়ান্সের পরেই রয়েছে চেন্নাই সুপার কিংস। গত বছর চেন্নাই সুপার কিংস ১০ দলের মধ্যে নবম স্থানে থেকে শেষ করেছিল। নেট রান রেটে পিছিয়ে থাকায় মুম্বই শেষ করে দশম স্থানে থেকে। শুক্রবার আইপিএলের উদ্বোধনী ম্য়াচে সিএসকে-র সামনে গুজরাত টাইটান্স। যদিও সেই ম্যাচের আগে চিন্তা মহেন্দ্র সিং ধোনির ফিটনেস নিয়ে।

আইপিএলে ক্রিকেটার হিসেবে মহেন্দ্র সিং ধোনির এটিই শেষ মরশুম হতে চলেছে বলে জল্পনা। ধোনি নিজে কিছু জানাননি। সেক্ষেত্রে অনেকেরই নজর থাকবে চেন্নাই বনাম গুজরাত ম্যাচের টসের দিকে। সেখানে ধোনি কোনও ইঙ্গিত বা বার্তা দিতে পারেন। এবার অনেক আগে থেকেই আইপিএলের প্রস্তুতি শুরু করেছেন। যদিও টুর্নামেন্ট কাছে আসতেই ধোনির ফিটনেস নিয়ে আশঙ্কা তৈরি হলো। তাঁর বাঁ পায়ে চোট রয়েছে বলে জানা যাচ্ছে। ভক্তরা চাইবেন তা যেন গুরুতর কিছু না হয়।

চিপকে গতকাল তিনটি ব্লকে সিএসকের প্র্যাকটিস দেখার সুযোগ করে দেওয়া হয়েছিল। প্রথমে ঋতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে ব্যাট করেন। এরপর রবীন্দ্র জাদেজা ও শিবম মাভি। কিন্তু সমর্থকরা চাইছিলেন ধোনিকে দেখতে। মাভি আউট হওয়ার পর ধোনি ব্যাট করতে যান। গ্যালারি গর্জে ওঠে তাঁর জয়ধ্বনিতে। যদিও প্রথমদিকে ব্যাট করার পরিকল্পনা ছিল না মাহির। প্রথমে জিমে কিছুক্ষণ সময় কাটান। তাঁকে দেখতে সেখানেও ভিড়। এরপর ব্যাট করতে নামার সময় দেখা যায় তাঁর পায়ে নি-ক্যাপ রয়েছে। পায়ে বেশ কিছুক্ষণ চাপ দিয়ে ধোনি পায়ের অবস্থা যাচাই করেও নেন।

ধোনি প্রথমদিকে চেনা ছন্দে ছিলেন না। শুরুর দিকে ডিপ পয়েন্ট ও শর্ট ফাইন লেগে ক্যাচও দেন। এরপর অবশ্য ডিপ উইকেট দিয়ে চার মারেন। উপস্থিত ভক্তদের আর্জি মেনে হাত নাড়তেও দেখা যায় ধোনিকে। পরে তাঁদের মন ভরিয়ে ছক্কাও হাঁকান। কিন্তু তারই ফাঁকে দেখা যায় রান নিতে গিয়ে তিনি কিছুটা দৌড়ে তারপর হাঁটছেন। খোঁড়াতেও দেখা গিয়েছে। তাতেই আশঙ্কা, আইপিএলের আগে বাঁ পা ভোগাতে শুরু করল মাহিকে। তিনি যদি কোনও ম্যাচে না খেলেন সেক্ষেত্রে ডেভন কনওয়ে, ঋতুরাজ গায়কোয়াড় বা অম্বাতি রায়ুডুকে দেখা যেতে পারে উইকেটের পিছনে।

চেন্নাই সুপার কিংসকে বোলিং বিভাগে সমস্যা মোকাবিলা করতে হবে। প্রথম তিনটি ম্যাচে পাওয়া যাবে না শ্রীলঙ্কার মাহিশ থিকশানা ও মাথিশা পাথিরানাকে। কাইল জেমিসনের পরিবর্ত হিসেবে নেওয়া দক্ষিণ আফ্রিকার সিসান্ডা মাগালাও ৩ এপ্রিলের আগে আসতে পারবেন না। বেন স্টোকস প্রথম দিকে বোলিং করবেন না। পিঠের চোটের কারণে আইপিএলে অনিশ্চিত মুকেশ চৌধুরী। শেষের দিকে আবার স্টোকস থাকবেন না।

রবীন্দ্র জাদেজা ভালো ফর্মে রয়েছেন। চিপকের স্পিন সহায়ক উইকেটে নজর থাকবে স্পিন বোলিং অলরাউন্ডার নিশান্ত সিন্ধু, ছত্তিসগঢ়ের বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অজয় মণ্ডলের দিকে। তাঁরা সুযোগ পান কিনা সেটা দেখার। বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া অজিঙ্ক রাহানে ফুরিয়ে না যাওয়ার বার্তা দিতে বেছে নিতে পারেন আইপিএলের মঞ্চকে। চেন্নাই সুপার কিংসের স্পিন বোলিং আক্রমণেও ভালোই বৈচিত্র্য রয়েছে।

চেন্নাইয়ের সবচেয়ে বড় শক্তি ব্যাটিং গভীরতা। একঝাঁক অলরাউন্ডার থাকায় এটি সম্ভব হয়েছে। যদি মিচেল স্যান্টনার প্রথম ম্যাচ থেকে খেলেন তাহলে ১০ নম্বর অবধি ব্যাটার থাকছেন। ডেথ বোলিংয়ে কিছুটা দুর্বলতা থাকছে। ঋতুরাজ ও দীপক চাহার চোট সারিয়ে ফিরে কেমন থাকেন সেটাও দেখার। চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইন আপে বাঁহাতিদের আধিক্যের সম্ভাবনা রয়েছে। চিপকে ৬ মে আইপিএলের ১ হাজারতম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই-মুম্বই।

চেন্নাই সুপার কিংস- মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটকিপার), মঈন আলি, ভগত বর্মা, দীপক চাহার, ডেভন কনওয়ে (উইকেটকিপার), তুষার দেশপাণ্ডে, শিবম দুবে, ঋতুরাজ গায়কোয়াড়, রাজবর্ধন হাঙ্গরগেকার, রবীন্দ্র জাদেজা, সিসান্ডা মাগালা, অজয় মণ্ডল, মুকেশ চৌধুরী, মাথিশা পাথিরানা, ডোয়েইন প্রিটোরিয়াস, অজিঙ্ক রাহানে, শাইক রশিদ, অম্বাতি রায়ুডু, মিচেল স্যান্টনার, শুভ্রাংশু সেনাপতি, সিমরজিৎ সিং, নিশান্ত সিন্ধু, প্রশান্ত সোলাঙ্কি, বেন স্টোকস, মাহিশ থিকশানা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!