TV9 বাংলার নতুন নিউজ সিরিজ ‘চিরকুট চাকরি?!’. ২ এপ্রিল ২০২৩, TV9 বাংলায়, রাত ১০ টায়..

0 0
Read Time:3 Minute, 12 Second

নিউজ ডেস্ক::TV9 সহ প্রায় সমস্ত চ্যানেলের এখন প্রধান খাদ্য ‘নিয়োগ দুর্নীতি’। প্রতিদিন তা নিয়েই চলে নানা অনুষ্ঠান। যতদিন যাচ্ছে সরকারি চাকরি কমছে। কমেই যাচ্ছে। যে কটা পড়ে আছে সেগুলো? সেগুলোর চড়া দাম। লক্ষ লক্ষ টাকা খসালে তবেই চান্স, না হলে নয়। চাকরি চুরির শপিংমলে বাঁধা দাম, কোনোটার দাম ১০ লক্ষ টাকা তো কোনোটা আরও দামি। ১২ লক্ষ থেকে ১৬ লক্ষ টাকা খরচ করলে তবেই নাকি প্যানেলে নাম! না.. এখন আর শুধু অভিযোগের পর্যায়ে নেই!

যত দালাল গ্রেফতার হচ্ছে তত বেরিয়ে আসছে দুর্নীতির কাদা। শুধু স্কুল নয় পুরসভার চাকরিও মুড়ি-মুড়কির মতো বিক্রি হয়েছে। বিক্রি হয়েছে সেনা,পুলিশের চাকরিও অবলীলায়। রাজ্য পুলিশের চাকরি চাইলে খসাতে হতো ৮ থেকে ১০ লক্ষ টাকা। সিভিক ভলেন্টিয়ারের কাজ পাকা চাকরির নয়, বেতনও সামান্য। সে কাজের জন্য ঘুষ দিতে হতো তিরিশ হাজার, দাবি সিবিআই ও ইডির। তবে তদন্তকারী দল যতটা বলছে,ততটা নয় বলেই দাবি শাসকদলের।

সেই দুর্নীতির তদন্তে প্রতিদিন বের হচ্ছে নতুন নতুন নাম। ধরা পড়ছে শাসক ঘনিষ্ঠ নেতারা। শিক্ষামন্ত্রী সহ শিক্ষা দফতরের মাথারা জেলে। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বার বার দায়ী করছেন বাম আমলকে! উঠে আসছে নানা তথ্য। সুজন চক্রবর্তীর স্ত্রীর বিপথে চাকরি, শতরূপ ঘোষের বাইশ লাখি গাড়ি! উত্তর -প্রত্যুত্তর, রাজনৈতিক তরজা তুঙ্গে। বামেরা বিদ্ধ চিরকুট চাকরির অভিযোগে। যদি ফুৎকারে তাঁরা উড়িয়ে দিচ্ছেন সেই অভিযোগ। কিন্তু এই অভিযোগ আর পাল্টা অভিযোগে হারিয়ে যাচ্ছে না তো মূল দুর্নীতির অভিমুখ? কে এই দুর্নীতির মাথা বেরিয়ে আসবে তো?

নাকি তৃণমূল আমলের দুর্নীতিবাজদের পাশাপাশি বেরোবে বাম আমলের চিরকুট চাকরিদাতাদের নাম? এই সব নিয়েই TV9 বাংলার নতুন নিউজ সিরিজ ‘চিরকুট চাকরি?!’..২ এপ্রিল ২০২৩, TV9 বাংলায়, নিউজ সিরিজে রাত ১০ টায়..। TV9 ইতিমধ্যে একটা দুর্নীতি সিরিজ করেছে – প্রায় শতাধিক সংখ্যা হয়েছে ওই সিরিজের। এখন দেখার ‘চিরকুটে চাকরি’ কতটা পাবলিক খায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!