শাকিবের বিকল্প কে?

0 0
Read Time:4 Minute, 30 Second

নিউজ ডেস্ক::আইপিএল শুরু আগে থেকে চোটের সমস্যায় জেরবার কলকাতা নাইট রাইডার্স। চোটের জন্য গোটা টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে গিয়েছেন অধিনায়ক শ্রেয়স আইয়ার। প্রথম কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন। আরসিবি ম্যাচ শুরুর দিন রয়েক আগে আরও বড় বজ্রাঘাত নাইট শিবিরে। আইপিএল থেকে সরে দাঁড়ালেন বাংলাদেশের অল রাউন্ডার শাকিব আল হাসান।

দেশের হয়ে খেলার কারনে আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন পদ্মাপাড়ের অলরাউন্ডার। শাকিবের মত অভিজ্ঞ এবং নির্ভরযোগ্য অলরাউন্ডারকে রেখেই এবার ছক সাজিয়েছিল কেকেআর। এমনকি তাঁকে শ্রেয়সের বিকল্প অধিনায়কও ভাবা হচ্ছিল। কিন্তু আইপিএলের শুরুতেই শাকিব নাম প্রত্যাহার করে নেওয়ায় বড় সমস্যার মধ্যে পড়ল চন্দ্রকান্ত পন্ডিতের দল ।

এই পরিস্থিতিতে শাকিবের বিকল্প খোঁজার কাজও শুরু করে দিয়েছে কেকেআর টিম ম্যানেজমেন্ট। তালিকায় রয়েছে তিনটি নাম। এর মধ্যে প্রথমেই আছেন দাসুন শনাকা (Dasun shanaka)। শ্রীলঙ্কার ক্যাপ্টেনকে টার্গেট করেছে কলকাতার দলটি । মূলত ডেথ ওভারের বোলিংয়ের জন্যই শনাকাকে নেওয়া হতে পারে। এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় ব্যাটসম্যানদের বিরুদ্ধে যথেষ্ট সফল হয়েছেন দ্বীপরাষ্ট্রের এই পেসার।
মূলত আন্দ্রে রাসেলের ব্যাক আপ হিসাবেই শনাকাকে দলে নেওয়ার চিন্তাভাবনা করছে নাইট থিংক ট্যাঙ্ক। সদ্য সমাপ্ত নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজেও ডেথ ওভারে যথেষ্টই ভালো বল করেছেন শ্রীলঙ্কান অধিনায়ক। তাই শাকিবের বিকল্প হিসেবে প্রথম পছন্দ শনাকাই।

তালিকায় দ্বিতীয় নাম অস্ট্রেলিয়ার ডান হাতি ফাস্ট বোলার রিলে মেরিডিথ (Riley Meredith)। এর আগে কয়েকটি আইপিএল ফ্রাঞ্চাইজি তাকে রিপ্লেসমেন্ট হিসেবে দলে নিয়েছিল। কিন্তু আইপিএলে সেভাবে সুযোগ পাননি অজি পেসার। ফলে নিজের প্রতিভা বা জাত কোনোটাই চেনানোর সুযোগ আসেনি তার সামনে। তবে বিগ ব্যাশ লিগে হোবার্ট হ্যারিকেন্স দলের হয়ে ধারাবাহিকভাবে পারফর্ম করেছেন মেরিডিথ। শুধুমাত্র ভালো পেস বোলিং করাই নয়,একই সঙ্গে যথেষ্ট ভালো ইয়র্কারও করতে পারেন তিনি । তাকে দলে নিলে পেস অ্যাটাকে ধার আরও বাড়বে নাইটদের।

তালিকায় তৃতীয় নামক আরও এক অজি ক্রিকেটারের লেন্স মরিস (Lance Morris)। অস্ট্রেলিয়ার তরুণ প্রজন্মের পেসারদের মধ্যে সবথেকে প্রতিশ্রুতি মান ধরা হচ্ছে মরিসকে । ১৫০ কিমি গতিতে বল করতে পারেন মরিস। তাই তিনিও রয়েছেন নাইট শিবিরের চিন্তাভাবনার মধ্যে । কারণ অসি পেসারকে নিলে দলের বোলিং লাইনের ধার অনেকটাই বৃদ্ধি পাবে বলেই মত কেকেআর টিম ম্যানেজমেন্টের।
তবে এখনও কোনও নামের উপরই চূড়ান্ত সিলমোহর পড়েনি। খুব দ্রুতই শাকিবের বিকল্পকে কলকাতায় আনতে হবে। আইপিএলের শুরুতেই টিম সেট করতে না পারলে সাফল্য পাওয়া কঠিন হবে শাহরুখের দলের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!