দেশে ফের উদ্বেগ বাড়াচ্ছে করোনা

0 0
Read Time:3 Minute, 12 Second

নিউজ ডেস্ক::নতুন করে দেশে উদ্বেগ বাড়াচ্ছে করোনা। ক্রমশ উপরের দিকে উঠছে গ্রাফ। আর এর মধ্যেই গত ২৪ ঘন্টায় সংক্রমণের হার রীতিমত চিন্তার ভাঁজ ফেলছে। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট জানাচ্ছে গত ২৪ ঘন্টায় ১২ হাজার ১৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছে দেশে।

যদিও সংক্রমণ বাড়লেও সুস্থতার হার স্বস্তি দিচ্ছে। তথ্য অনুযায়ী ২৪ ঘন্টায় ১০ হাজার ৭৬৫ জন করোনাকে জয় করেছেন। আর এরপরেই দেশে মোট সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে ৪,৪২,৮৩,০২১ হয়ে গিয়েছে। তবে এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৬৭ হাজার ৫৫৬।

আর এরপরেই রীতিমত স্বাস্থ্যমন্ত্রকের তরফে অ্যালার্ট জারি করা হয়েছে। বিশেষ করে চার রাজ্যকে সতর্ক করে মন্ত্রকের তরফে বার্তাও দেওয়া হয়েছে। করোনা পরীক্ষা থেকে ভ্যাকসিনেশনের উপর আরও বেশি করে জোর দেওয়া হয়েছে।

একই সঙ্গে গোটা পরিস্থিতির উপর মন্ত্রকের তরফে নজর রাখা হচ্ছে। করোনা পরীক্ষা থেকে শুরু করে একাধিক ক্ষেত্রে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে গত ২৪ ঘন্টায় ১,৯৭,৪৭৭ করোনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট ৯২.৫২ কোটি করোনা পরীক্ষা করা হয়েছে।

অন্যদিকে ফের ভ্যাকসিনেশনের উপর জোর দেওয়ার কথা বলা হয়েছে। দ্রুত বুস্টার ডোজ নেওয়ার কথাও মন্ত্রকের তরফে জানানো হচ্ছে। সেই মতো এখনও পর্যন্ত মোট ২২০.৬৬ কোটি টিকার ডোজ দেওয়া হয়েছে। যার মধ্যে ৯৫.২১ কোটি মানুষকে দেওয়া হয়েছে করোনার দ্বিতীয় ডোজ এবং ২২.৮৭ কোটি মানুষকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে মন্ত্রকের রিপোর্টে জানানো হয়েছে।

অন্যদিকে যে চার রাজ্যকে নিয়ে চিন্তার ভাঁজ সেই তালিকার প্রথমেই রয়েছে কেরল। এরপরেই মহারাষ্ট্র, দিল্লি, হরিয়ানা, উত্তরপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিসগড় রয়েছে। এই রাজ্যগুলিকে করোনা নিয়ে এখনই সতর্ক হওয়ার কথা বলা হয়েছে। জ্বর-সর্দিকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখার কথাও বলা হয়েছে। সতর্ক পশ্চিমবঙ্গও।

ইতিমধ্যে সতর্কবার্তা জারি করা হয়েছে। আর এর মধ্যেই করোনায়ে আরও একজনের মৃত্যু রাজ্যে। গত কয়েকদিনে রাজ্যে মোট করোনায় তিনজনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!