লিওনেল মেসিকে শাস্তি

0 0
Read Time:4 Minute, 59 Second

নিউজ ডেস্ক::লিওনেল মেসিকে দুই সপ্তাহের জন্য সাসপেন্ড করল পিএসজি। পরিবার নিয়ে সৌদি আরবে গিয়েছেন আর্জেন্তিনার অধিনায়ক। তিনি সোমবারের অনুশীলনে যোগ দেননি। তার জেরেই মেসিকে শাস্তির পথে হাঁটল প্যারিসের ক্লাব।

মেসি আগামী মরশুমে পিএসজি ছাড়ছেন বলে জল্পনা রয়েছে। তার মধ্যেই এই শাস্তি ঘোষণায় মেসি পিএসজি জার্সিতে শেষ ম্যাচে খেলে ফেলেছেন কিনা তা নিয়ে নতুন চর্চা শুরু হলো। বার্সেলোনা মেসিকে ফেরানোর পরিকল্পনা করছে বলেও খবর।

ফরাসি সংবাদমাধ্যমের পাশাপাশি ইএসপিএন সূত্রকে উল্লেখ করে দাবি করেছে, সাসপেনশনে থাকাকালীন মেসি পিএসজির প্রথম দলের সঙ্গে ২ সপ্তাহ অনুশীলন করতে পারবেন না। ম্যাচও খেলতে পারবেন না। এই সময়কালের বেতনও কেটে নেওয়া হবে। ফরাসি সংবাদমাধ্যম L’Equipe প্রথম মেসিকে শাস্তির খবর প্রকাশ করে।

জানা যাচ্ছে, পিএসজি ম্যানেজার ক্রিস্টোফ গালতিয়ে (Christophe Galtier) দলের ফুটবলারদের বলেছিলেন, যদি তাঁরা রবিবার লরিয়াঁ (Lorient)-কে হারাতে পারেন তাহলে সোম ও মঙ্গলবার ছুটি দেওয়া হবে। লিগ ওয়ানের সেই ম্যাচে পিএসজি ১-৩ গোলে হেরে যায়। একমাত্র গোলটি কিলিয়ান এমবাপের।

ম্যানেজারের দেওয়া শর্ত অনুযায়ী তাই সোমবার পিএসজির অনুশীলন বাতিল হয়নি। এরই মধ্যে লিওনেল মেসি পরিবার নিয়ে রওনা হয়ে যান সৌদি আরবে। তিনি সৌদি আরবের দূত, সেই চুক্তি মোতাবেকই মেসির এই সফর। তিনি গালতিয়ে ও স্পোর্টিং ডিরেক্টর লুই ক্য়াম্পোসকে সৌদি আরবে যাওয়ার ব্যাপারে জানিয়েছিলেন।
দুজনেই মেসিকে বলেছিলেন, দল যদি জেতে বা ড্র করে তাহলে তিনি সৌদি আরব যেতে পারেন। কিন্তু দল হেরে গেলে যাওয়া যাবে না। শেষ চারটি লিগ ম্যাচের মধ্যে তিনটিতেই পিএসজি হারা সত্ত্বেও মেসি আর কারও কাছে কোনও অনুমতি না চেয়ে বা কারও সঙ্গে কথা না হলে সৌদি আরবের বিমানে চড়েন।

ইএসপিএনের দাবি, মেসি এভাবে নিয়মশৃঙ্খলা না মানায় ফুটবলার-সহ ড্রেসিংরুমে অনেকেই অসন্তোষ ব্যক্ত করেন। চলতি মরশুমের পর মেসি পিএসজিতেই আগামী মরশুমেও থাকবেন এমন কোনও নিশ্চয়তা দেননি। তারই মধ্যে এই ঘটনায় ক্লাব মেসিকে শাস্তি দেওয়ার পথে হাঁটল।
বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে খবর, লিওনেল মেসিকে দলে নেওয়ার জন্য কয়েকজন ফুটবলারকে ছেড়ে দেওয়ার পরিকল্পনা করেছে বার্সেলোনা। যদিও সেই ব্যাপারে সবুজ সঙ্কেত মেলেনি। লা লিগা প্রেসিডেন্ট জাভিয়ের তেবাস জানিয়ে দিয়েছেন, মেসিকে ফেরানোর ক্ষেত্রেও অর্থনৈতিক যে ফেয়ার প্লে নিয়ম রয়েছে তাতে বদল আনা চলবে না।

এই আবহে মেসির বার্সায় প্রত্যাবর্তন এখনই নিশ্চিত নয়। সৌদি আরবে এখন খেলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মেসিকে পেতেও সৌদি আরবের ক্লাব আল হিলাল আগ্রহী। এমনকী আমেরিকার মেজর লিগ সকারে ইন্টার মিয়ামিও আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী অধিনায়ককে পেতে চাইছে।

শাস্তি পাওয়ায় লিগ ওয়ানে ট্রয়েস ও অ্যাজাকসিওর বিরুদ্ধে ম্যাচে মেসি থাকছেন না। ২১ মে অক্সেরে ম্যাচ খেলতে বাধা নেই। পিএসজির তরফে দেওয়া শাস্তি নিয়ে মেসির প্রতিক্রিয়া এখনও মেলেনি। তবে ফরাসি সংবাদমাধ্যমের অনেকেই মনে করছেন, এই ঘটনার পর মেসিকে আর পিএসজি জার্সিতে দেখা যাবে না।

পিএসজি ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে লিগশীর্ষেই রয়েছে। মেসি ১৪টি ম্যাচে ১৫টি গোল করেছেন, অ্যাসিস্টের সংখ্যাও ১৫।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!