বিস্ফোরক অধীর চৌধুরী

0 0
Read Time:3 Minute, 52 Second

নিউজ ডেস্ক : গোটা দলে আজ চোরের অভাব নেই। চোরেদের বিভিন্ন নাম থাকতে পারে। একটা রাজনৈতিক দল পুরোটাই চোরের দলে রূপান্তরিত হয়েছে। এদিন বহরমপুরে এমনটাই অভিযোগ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। গোটা সরকারের এই চৌর্যবৃত্তিতে পরিণত হওয়ার উদাহরণ আর অন্য কোনও রাজ্যে আছে কিনা তা তাঁর জানা নেই বলেছেন তিনি।

অধীর চৌধুরী কটাক্ষ করে বলেন, খোকাবাবু আজকে সামলাতে পাচ্ছেন না। তাই খোকাবাবুর অভিভাবক নেমে গিয়েছেন। খোকাবাবুকে দিয়ে টেস্টিং হচ্ছিল। টেস্টিং আজকে ফেল হচ্ছে বলে ডবল ইঞ্জিন কাজ করতে নেমেছে। তিনি কটাক্ষ করে বলেন, আসলে পশ্চিমবঙ্গে খোকাবাবু এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রোজেকশন।

প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, তৃণমূলে দক্ষযজ্ঞ লোকের সংখ্যা নেহাত কম নয়। কিন্তু সেখানে সবাইকে ছাপিয়ে ওপর থেকে খোকাবাবুকে বসিয়ে দেয়া হল। তিনি বলেন, তৃণমূল দলের অভিজ্ঞ যাঁরা নেতা-নেত্রী আছেন, তাঁরা খোকাবাবুকে তাঁদের নেতা মানেন না। তার জন্য প্রত্যেক জায়গায় খোকাবাবুর চোখের সামনে আজকে বিদ্রোহ হচ্ছে।

অধীর চৌধুরী বলেন, বিচারপতি যদি সরকারের বিরুদ্ধে কোনও রায় দেন, সেই বিচারপতিকে ভয় দেখানো শুরু হয়ে যায়। সেই বিচারপতিকে যদি ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হয় তাহলে আমরা আগামী দিনে যাব কোথায়? বাংলার মুখ্যমন্ত্রী বলে দিন মানবাধিকার কমিশনে যাব না বিচারপতির কাছে যাব, বাংলার মানুষ জানতে চায় বলে মন্তব্য করেন তিনি।

বনদপ্তরের দুর্নীতি নিয়ে অধীর চৌধুরী বলেন, চোরের কাছ থেকে যদি ভাত খাওয়া হয় তাহলে কেন সরাবে? আজকে পশ্চিমবঙ্গে সরকারি মদতে সংঘঠিতভাবে লুটপাট চলছে বলে অভিযোগ করেন তিনি। তিনি বলেন, নির্ভরযোগ্য ভরসার জন্য লোক রাখতে হবে তবেই না চুরি করবে তার জন্য খাস লোককে রেখে দেওয়া হয়েছে।

তিনি বলেন, যেদিন সাগরদিঘিতে তৃণমূল পরাজিত হয়েছিল সেদিন থেকে দিদির চুল খাড়া হয়ে গেছে। সংখ্যালঘু মানুষকে আবার বিভ্রান্ত করা হচ্ছে। না হলে পবিত্র উৎসবে গিয়ে কেউ রাজনীতির কথা বলে, বলেন অধীর চৌধুরী। সেই কারণে দিদি আবার মাঠে নেমে পড়েছেন বলে মন্তব্য করেছেন অধীর চৌধুরী।

প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, রাজ্যে আইএএস বা আইপিএসদের কোনও অধিকার আছে কিনা তারা নিজেরাই জানেন না। তাদের একটাই কাজ তৃণমূলের দাসত্ব করা। তিনি বলেন, দিদির দলের খোকাবাবু যাচ্ছেন তাই প্রশাসন ব্যস্ত। কিন্তু আইএএস বা আইপিএস এলেও তাদের কোনও ব্যস্ততা লক্ষ্য করা যায় না। তিনি বলেন পশ্চিমবঙ্গের ট্যালেন্ট ভোতা হয়ে যাচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!