বিধি ভেঙে শাস্তির মুখে পড়লেন রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান

0 0
Read Time:3 Minute, 46 Second

নিউজ ডেস্ক::ইডেনে কেকেআরের বিরুদ্ধে জয়ে পরেও শাস্তির কাঁটা রাজস্থান রয়্যালস শিবিরে। আইপিএলের আদর্শ আচরণ বিধি ভেঙে শাস্তি পেলেন ব্যাটসম্যান জস বাটলার। বৃহস্পতিবার কলকাতার বিরুদ্ধে আউট হওয়ার পর বাটলারের আচরণ ছিল ক্রিকেটীয় স্পিরিটের পরিপন্থী। ফলে ম্যাচ ফি-র ১০ শতাংশ কাটা গেল রাজস্থান রয়্যালস ওপেনারের।

বৃহস্পতিবার রাজস্থানের হয়ে ব্যাট করতে নেমে শূন্য রানেই আউট হতে হয় বাটলারকে। রাসেলের রান আউটের শিকার হন ব্রিটিশ এই ব্যাটসম্যান। কিন্তু আউট হয়ে সাজঘরে ফেরার পথে ক্ষিপ্ত ছিলেন বাটলার। আইপিএলের পক্ষ থেকে বিবৃতি দিয়ে বাটলারের শাস্তির কথা ঘোষণা করা হয়েছে।

আইপিএলের পক্ষ থেকে আনানো হয়েছে, ‘রাজস্থান রয়্যালস ব্যাটসম্যান বাটলারের ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে আইপিএলের কোড অফ কনড্যাক্ট লঙ্খনের জন্য। আইপিএলের কোড অফ কনড্যাক্টের আর্টিকেলের ২.২ ধারার লেভেল ১ অপরাধ স্বীকার করেছেন বাটলার। আইপিএলের নিয়ম অনুসারে লেভেল ১ অপরাধের জন্য ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।’

আইপিএলের পক্ষ থেকে যে বিবৃতি দেওয়া হয়েছে তাতে উল্লেখ করা হয়েছে বাটলার তাঁর অপরাধ স্বীকার করে নিয়েছেন। লেভেল ১ অপরাধ সাধারনত ধরা হয় মাঠের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় করলে, কটূ কথা বলে বা খারাপ অঙ্গভঙ্গি করলে। এমনকি শুধু মাঠের মধ্যে নয় সাজঘরের ফেরার পথে এই ধরনের নিয়ম ভাঙলেই শাস্তির মুখে পড়তে হয় ক্রিকেটারদের।

শাস্তির কাঁটা টুকু বাদ দিলে কলকাতা থেকে একরাশ স্বস্তি নিয়েই ফিরছে রাজস্থান। পর পর তিন ম্যাচে হারের পর কেকেআরের বিরুদ্ধে শুধু দুরন্ত জয়ই পায়নি, একই সঙ্গে বড় ব্যবধানে জিতে রানরেটও অনেকটাই বাড়িয়ে নিতে পেরেছে সঞ্জু স্যামসংয়ের দল। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ৩ নম্বরে রয়েছে রাজস্থান।

ইডেনের ঘূর্ণি পিচে বাজিমাত করলেন চাহাল। মাত্র ১৪৯ রানেই থেমে গেল নাইট ব্যাটিং। তবে রাজস্থানের ব্যাটিংয়ের সময়ে মনে হল, একেবারে অন্য পিচে রাজ করছেন যশস্বী-সঞ্জুরা। মাত্র ১৩ ওভারেই ম্যাচ শেষ করে দিল রাজস্থান রয়্যালস। মাত্র ১৩ বলে ৫০ রান হাঁকিয়ে আইপিএলের দ্রুততম হাফসেঞ্চুরির নজির গড়লেন।

৪৭ বলে ৯৮ রান করে অপরাজিত থাকেন যশস্বী জসওয়াল। তিনি নিশ্চিত শতরান হাতছাড়া করেন। ২টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৪৮ রান করে নট-আউট থাকেন সঞ্জু স্যামসন। তিনিও ব্যক্তিগত অর্ধশতরান মাঠে ফেলে আসেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!