আরামবাগে বাস টার্মিনাসে INTTUC র তোলাবাজিতে অতিষ্ঠ বাস মালিকরা

0 0
Read Time:3 Minute, 2 Second

নিউজ ডেস্ক::তোলাবাজি এক যেন একটা প্রাতিষ্ঠানিক রূপ পাচ্ছে। প্রতিদিন বিভিন্ন জায়গা থেকে শাসকদল বা তাদের শাখা সংগঠনের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ আসছে। এই ঘটনার শেষ সংযোজন আরামবাগের বাস টার্মিনাস। কোনো বাস বাসস্ট্যান্ডে ঢুকলেই এগিয়ে এসে হাত পাতেন এক ব্যক্তি। তাঁর হাতে দাবিমতো টাকা তুলে দিতেই হয় বাসচালক অথবা বাসের খালাসিকে। এমনটাই নাকি নিয়ম হয়ে গিয়েছে হুগলির আরামবাগ মহকুমায়। বাসমালিকদের অভিযোগ, কার্যত লাগামছাড়া ভাবে বাস থেকে তোলাবাজি করা হচ্ছে ওই এলাকায়। আর গোটা ঘটনায় বাসমালিকদের অভিযোগের তির তৃণমূলের শ্রমিক সংগঠন INTTUC-এর দিকে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে অনেকেই।

কিন্তু বাস মালিকরা বলছেন, ওদের সংগঠনের সভাপতিকে একাধিকবার জানানোর পরেও সমস্যা মেটে নি। এদিকে, যিনি টাকা তুলছেন, তাঁর দাবি INTTUC-র তরফেই টাকা তুলছেন তিনি। বাস মালিকদের অভিযোগ, প্রতিদিন বাস পিছু ৭০ টাকা করে নেওয়া হচ্ছে তৃণমূলের শ্রমিক সংগঠন INTTUC-র তরফে। প্রতিদিন সব বাস মিলিয়ে যে পরিমাণ টাকা তোলা হচ্ছে, তার অঙ্কটা চোখ কপালে তোলার মতো। প্রতিদিন প্রায় ৩০ থেকে ৪০ হাজার টাকা। অর্থাৎ সারা মাসে এই অঙ্কটা আকাশ ছুঁয়ে যায়। কিন্তু কোথায় যাচ্ছে এই টাকা? কাদের হাত ঘুরে কাদের হাতে যাচ্ছে তা নিয়ে নানা প্রশ্ন উঠছে।

কিন্তু কেন এই টাকা তোলা হচ্ছে? ওই ব্যক্তির দাবি, আইএনটিটিইউসির তরফে শ্রমিক কল্যাণ ও বোনাস, জগদ্ধাত্রী পুজোর জন্য টাকা সংগ্রহ করা হচ্ছে। সব মিলিয়ে দিনে ৭০ টাকা। যদিও তোলাবাজির যাবতীয় অভিযোগ মানতে নারাজ তৃণমূলের শ্রমিক সংগঠনের রাজ্য সভাপতি। আইএনটিটিইউসি-এর রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় বলেন, ‘অভিযোগ মানতে নারাজ। তিনি বলেন,এমন কোনো খবর তার কাছে নেই। তবে বলেন,অভিযোগ তিনি খতিয়ে দেখবেন। যদিও বিরোধীরা বলেন,সভাপতির নির্দেশেই যখন এই তোলাবাজি তখন আর ওঁর খতিয়ে দেখার কোনো প্রশ্ন নেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!