নতুন সংসদ ভবনের উদ্বোধনে ছোঁয়া থেকে গেল গান্ধী পরিবারের

0 0
Read Time:3 Minute, 9 Second

নিউজ ডেস্ক::নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠান বয়কট করেছে কংগ্রেস সহ প্রায় সব বিরোধীরা। স্বাভাবিক কারণেই অনুপস্থিত রাহুল গান্ধী, সনিয়া গান্ধীরা। কিন্তু এই উদ্বোধনী অনুষ্ঠানে ছোঁয়া থেকে গেল গান্ধী পরিবারের। এদিন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী। সঙ্গে ছিলেন মা তথা সুলতানপুরের বিজেপি সাংসদ মানেকা গান্ধীও।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন নতুন সংসদ ভবনের উদ্বোধনের পাশাপাশি লোকসভার অভ্যন্তরে ঐতিহাসিক রাজদণ্ড সেঙ্গলও স্থাপন করেছেন। ঐতিহ্যবাসী পোশাকে তিনি একনম্বর গেট দিয়ে সংসদ ভবন কমপ্লেক্সে প্রবেশ করেন। লোকসভার স্পিকার ওম বিড়লা তাঁকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রী ও লোকসভার অধ্যক্ষ মহাত্মা গান্ধীর মূর্তিতে পুষ্পস্তবক দেন। এদিনের অনুষ্ঠছানে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, বিদেশমন্ত্রী জয়শঙ্কর-সহ বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং অনেক সাংসদ উপস্থিত ছিলেন।

এদিন নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা গিয়েছে উত্তর প্রদেশের পিলভিটের বিজেপি সাংসদ বরুণ গান্ধীকে। পাশেই ছিলেন মা তথা বিজেপির সুলতানপুরের সাংসদ মানেকা গান্ধী। এদিন মায়ের সঙ্গে তোলা সেলফি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন বরুণ গান্ধী।

টুইট করা আরেকটি ছবিতে বিজেপি সাংসদ মনোজ তিওয়ারিকেও দেখা গিয়েছে। বরুণ গান্ধী টুইটে বলেছেন, নতুন সংসদ ভবন কংপ্লেক্সের উদ্বোধন উপলক্ষ্যে বর্তমান লোকসভার সব থেকে সিনিয়র সদস্যকে সেলফি তোলার জন্য অনুরোধ করছেন।

এদিন প্রধানমন্ত্রী নতুন সংসদ ভবনের উদ্বোধন করেন। কর্নাটকের শৃঙ্গেরি মঠের পুরোহিতদের বৈদিক মন্ত্রোচ্চারণের মধ্যে গণপতি হোম আচারও পালন করেন। তিনি সেঙ্গলকে প্রণাম করে নিজের হাতে তা নিয়ে বিভিন্ন পুরোহিতদের আর্শীর্বাদ নেন। এরপরে তিনি সেঙ্গলকে নতুন সংসদ ভবনে নিয়ে যান এবং লোকসভার অধ্যক্ষের আসনের ডানদিকে বিশেষ জায়গায় স্থাপন করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!