ধোনির শিক্ষাই বড় ভরসা কেএস ভরতের 

0 0
Read Time:3 Minute, 59 Second

নিউজ ডেস্ক::মাহি মন্ত্রে দীক্ষিত হয়েই ইংল্যান্ডে এসেছেন কেএস ভরত। ঘরের মাঠে বর্ডার গাভাসকর ট্রফিতে সুযোগ পেলেও সেভাবে নিজেকে প্রমাণ করতে পারেননি ভরত। বুধবার থেকে শুরু হতে চলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তাঁকে নাকি ঈশান কিষানকে খেলানো হবে, তা নিয়ে চলছে জোর জল্পনা।

এরই মধ্যে আইসিসিকে দেওয়া সাক্ষাত্কারে ভারতীয় দলের উইকেটরক্ষক জানিয়েছেন, লন্ডনে আসার আগে মহেন্দ্র সিং ধোনির কাছে টিপস নিয়েছেন তিনি। ধোনির মূল্যবান পরামর্শ নিয়ে লন্ডনে টেস্টের মহারণে ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত ভরত।

টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক বলেছেন, ‘আইপিএলের সময় আমি ধোনির সঙ্গে কথা বলি। ইংল্যান্ডে উইকেটরক্ষক হিসাবে ওর খেলার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। সেই অভিজ্ঞতা আমার সঙ্গে ভাগ করে নেয় মাহি। ম্যাচের পরিস্থিতি সম্পর্কে ধোনির মূল্যায়ন তুলনাহীন। তিনিই সেরা উদাহরণ।’
একইসঙ্গে ভরত উল্লেখ করেছেন, ‘ধোনি ভাই আমাকে ইংল্যান্ডে তাঁর কিপিংয়ের অভিজ্ঞতার কথা জানিয়েছেন। ফুটওয়ার্ক থেকে গ্লাভসওয়ার্কের বিষয়ে মাহি আমাকে খুঁটিনাটি বিষয় নিয়ে ওনার অভিজ্ঞতার কথা বলেছেন। ইংল্যান্ডে একজন উইকেটরক্ষকের জন্য কী করা উচিত বা কী করা উচিত নয় সেটা নিয়েও বিস্তারিত ব্যাখা পেয়েছি ধোনির কাছ থেকে।’

অতীতে দলের প্রয়োজনে খুব বেশি কার্যকরী ভূমিকা নিতে না পারলেও আগামী দিনে তিনি যে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তাও উল্লেখ করেছেন ভরত। টিম ইন্ডিয়াক সদস্যের কথায়, ‘একটি টেস্ট ম্যাচে দিনে ৯০ ওভার উইকেটকিপিং করার সময় প্রতিটি বলের দিকে মনোযোগ বজায় রাখতে হয়। এমন পরিস্থিতিতে চ্যালেঞ্জ গ্রহণ করার এবং দলের জন্য অবদান রাখার তাগিদ থাকা উচিত।”
ঋষভ পন্থ এবং লোকেশ রাহুল সুস্থ থাকলে তাঁদের মধ্যে এক জনকে উইকেটরক্ষক হিসাবে দেখা যেতে পারত। কিন্তু তাঁরা না থাকায় দায়িত্ব আসতে পারে ভরতের কাঁধে। রয়েছেন ঈশান কিষানও। তাঁদের মধ্যে যে কোনও এক জনকে বেছে নেবে ভারত। ভরতের টেস্ট অভিষেক হলেও তিনি নজর কাড়তে ব্যর্থ।

আইপিেলের মঞ্চে গুজরাত টাইটান্স শিবিরে ছিলেন কেএস ভরত। যদিও একটি ম্যাচেও দাস্তান হাতে দেখা যায়নি তাঁকে।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলের উইকেটরক্ষক হিসাবে কাকে খেলানো হবে তা নিয়ে নানা মুনির নানা মত। অনেকের মতে কেএস ভরত এগিয়ে তো কেই কেউ চাইছেন তরুণ ঈশান কিষাণকে খেলানো হোক। যদিও শেষপর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত তো ভারতীয় টিম ম্যানেজমেন্টই নেবে। তবে সুযোগ পেলে যে নিজেকে প্রমাণ করতে প্রস্তুত কেএল ভরত তা বলার অপেক্ষা রাখে না। তাঁর সঙ্গে রয়েছে যে মাহি মন্ত্র।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!