পেট্রোল ডিজেলের দাম কি কমবে?

0 0
Read Time:3 Minute, 32 Second

নিউজ ডেস্ক::সারা দেশে পেট্রোল ও ডিজেলের মূল্য হ্রাস নিয়ে বড় ইঙ্গিত করলেন পেট্রোলিয়াম মন্ত্রী হরদীপ সিং পুরি। মোদী সরকারের নয় বছর পূর্তিতে তিনি দাম কমার সম্ভাবনার কথা জানিয়েছেন। তিনি বলেছেন, যদি আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম স্থিতিশীল থাকে এবং সংস্থাগুলির ত্রৈমাসিক ফল ভাল থাকে, তাহলে বিষয়টি বিবেচনা করা হবে।

পেট্রোলিয়ামমন্ত্রী হরদীপ সিং পুরি (Hardeep Singh Puri) বলেন, ২০২২ সালের এপ্রিল থেকে তেলের দাম বৃদ্ধি (Petrol Diesel Price) বন্ধ করতে সরকার প্রতিশ্রুতি দিয়ে এসেছে। তিনি বলেন, নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার নিশ্চিত করেছে ২০২২-এর এপ্রিল থেকে তেলের দাম বাড়ানো হবে না। তিনি বলেন, সেই থেকে সরকার নিশ্চিত করেছে, কোনও গ্রাহক যাতে অসুবিধার মধ্যে না পড়েন।

তবে পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price) কমানো হবে কিনা, সেই প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই মুহূর্তে সেই বিবৃতি দেওয়ার মতো অবস্থানে তিনি নেই। তবে গত ত্রৈমাসিকে তেল বিপণন রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির ভাল অবস্থার কথা তিনি স্বীকার করে নিয়েছেন। তিনি আরও জানিয়েছেন, তেল বিপণন সংস্থাগুলি তাদের কিছু ক্ষতি পুষিয়ে নিতে পেরেছে।

সাংবাদিক সম্মেলনে পেট্রোলিয়াম মন্ত্রী পুরি রাহুল গান্ধীকে নিশানা করে বলেছেন, এর আগে তাঁর মন্তব্য মিথ্যা বলে প্রমাণিত হয়েছে। তিনি কটাক্ষ করে বলেছেন, বিদেশ সফরের সময়ই সংখ্যালঘুদের কথা মনে পরে রাহুল গান্ধীর। তিনি রাহুল গান্ধীকে ১৯৮৩-৮৪ সালে কংগ্রেস শাসনে সারা দেশে শিখ ও মুসলিম নিধনের কথা স্মরণ করিয়ে দেন।

পেট্রোলিয়াম মন্ত্রী বিনামূল্যের পরিষেবা নিয়ে বিরোধীদের সতর্ক করেন। তিনি বলেছেন, বিরোধীরা বিষয়টি নিয়ে রাজনীতি করছে। তিনি বলেছেন, কেউ চাইলে সব জিনিসই বিনামূল্যে দিতে পারে। কিন্তু তাতে খয়রাতির রাজনীতি ভয়ঙ্কর গণ্ডিতে প্রবেশ করে।

তিনি অবিজেপি রাজ্যগুলিকে নিশানা করে বলেন, সেইসব জায়গায় পেট্রোল ও ডিজেলে (Petrol Diesel Price) ভ্যাট না কমিয়ে বেশি দামে জ্বালানি বিক্রি করা হচ্ছে। পেট্রোলিয়াম মন্ত্রী গ্রিন এনর্জির প্রচার, ক্রয়ক্ষমতা এবং স্থায়িত্ব নিয়ে মোদী সরকারের নীতির প্রশংসা করেন। এছাড়া তিনি প্রতিবেশী দেশগুলিতে বিদ্যুৎ সংকটের কথা উল্লেখ করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!