উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

0 0
Read Time:3 Minute, 52 Second

নিউজ ডেস্ক : আবহাওয়া (Weather Update) অনুকূল না হওয়ায় দক্ষিণবঙ্গে প্রবেশের পথে আটকে রয়েছে মৌসুমী বায়ু (Monsoon Update)। আবহাওয়া দফতর জানিয়েছে, গত প্রায় ৯৬ ঘন্টা ধরে বর্ষা আটকে রয়েছে মালদহে। তবে এদিন ভোরে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি হয়। তাতে আর্দ্রতাজনিত অস্বস্তি না কমলেও, তাপমাত্রা খানিকটা কমেছে।

শনিবার সকালে দেওয়া আবহাওয়ার (Weather Update) পূর্বাভাস অনুযায়ী, ১৯ জুন অর্থাৎ সোমবার সকালের মধ্যে আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও জায়গায় অতিভারী বৃষ্টির সম্ভাবনা। এছাড়া দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা (Monsoon Update) রয়েছে।

নিচের তিন জেলা উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা। একইসঙ্গে এই তিন জেলায় তাপপ্রবাহের সতর্কতাও রয়েছে। আগামী ৪৮ ঘন্টায় দিনের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও, তার পরে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে তাপমাত্রা ধীরে ধীরে ১-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে।

শনিবার সকালে দেওয়া আবহাওয়ার (Weather Update) পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ১৯ জুন সোমবার সকালের মধ্যে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার কোনও কোনও জায়গায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে।


দক্ষিণবঙ্গের উল্লিখিত জেলাগুলিকে বাদ দিয়ে বাকি জেলাগুলিতে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। উত্তর ২৪ পরপগনা, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ৪৮ ঘন্টা পর থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গার তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে (Monsoon Update)।

এদিন ভোরে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হুগলি, পূর্ব মেদিনীপুর, হাওড়া, নদিয়া, কলকাতায় কয়েক পশলা বৃষ্টি হয়। সঙ্গে কোনও কোনও জায়গায় হাওয়াও ছিল বলে জানিয়েছে আবহাওয়া দফতর।


আবহাওয়া দফতর শুক্রবার সকালে (Weather Update) জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায়ও আর্দ্রতা ও অস্বস্তিজনিত আবহাওয়া থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৮ ও ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা শুক্রবারের তুলনায় কম। শুক্রবার এই তাপমাত্রা ছিল ৩১. ২ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯০ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতা সর্বনিম্ন ৭০ শতাংশ। কলকাতার আকাশে মেঘের আনাগোনা (Monsoon Update) বজায় থাকবে বলে জানানো হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!