মাস পড়তেই দাম বাড়ল রান্নার গ্যাসের

0 0
Read Time:2 Minute, 54 Second

নিউজ ডেস্ক::মাস পড়তেই ফের দাম বাড়ল রান্নার গ্যাসের। তবে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাসের দাম বেড়েছে। সিলিন্ডার প্রতি প্রায় ২০ টাকা বেড়েছে গ্যাসের দাম। ফলে কলকাতায় ১৯ কেজির বাণিজ্যিক গ্যাসের দাম (LPG Gas Price Hike) বেড়ে হয়েছে ১ হাজার ৮৯৫ টাকা ৫০ পয়সা।

অন্যান্য মেট্রো শহরগুলিতেও একই ভাবে বেড়েছে দাম। ১লা জুলাই অর্থাৎ আজ শনিবার থেকেই বর্ধিত দাম (LPG Gas Price Hike) কার্যকর হবে বলে জানা যাচ্ছে। নতুন করে ফের একবার বাণিজ্যিক গ্যাসের দাম ( LPG Price 1 July)বাড়ায় সমস্যায় পড়বেন ব্যবসায়ীরা।

বিশেষ করে যারা হোটেল কিংবা খাবারের ব্যবসার সঙ্গে যুক্ত রয়েছেন তাঁরা সমস্যায় পড়তে পারেন। শুধু তাই নয়, গ্যাসের দাম বৃদ্ধি পাওয়াতে আনুষাঙ্গিক জিনিসের দাম বৃদ্ধি পাওয়ার আশঙ্কা রয়েছে। কার্যত মুল্যবৃদ্ধির গেরোয়া আম-জনতা। সমস্ত জিনিসের দাম আকাশছোঁয়া। বাজার করতে গিয়ে হাত পড়ুছে আম-আদমির।

এই অবস্থায় যদি ফের খাবার সহ বিভিন্ন জিনিসের দাম (LPG Gas Price Hike) বৃদ্ধি পায় তাহলে সমস্যা আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। যদিও ১৪ কেজি রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত রয়েছে। যা কিছুটা হলেও স্বস্তির খবর গৃহস্থের কাছে।

বলে রাখা প্রয়োজন, গত মার্চ মাসে একধাক্কায় বাণিজ্যিক গ্যাসের (LPG Gas Price Hike) দাম সাড়ে ৩০০ টাকা বাড়ায় তেল বিপণন সংস্থাগুলি। যদিও গত কয়েকমাসে সেই দাম কিছুটা হলেও কমানো হয়। যেমন এপ্রিল মাসে ৮৯.৫০ টাকা এবং মে মাসে ১৭১.৫০ টাকা কমানোর ঘোষণা করা হয়।

এমনকি জুন মাসেও ১৯ কেজির বাণিজ্যিক গ্যাসের দাম কমানোর ঘোষণা করা হয়। এক ধাক্কায় ৮৫ টাকা দাম কমেছিল গ্যাসের। যার ফলে অনেকটাই দাম কমেছিল। কিন্তু নতুন করে দাম বৃদ্ধির ঘোষণায় ফের একবার বাড়ল বাণিজ্যিক গ্যাসের দাম। আজ ১ লা জুলাই থেকেই বর্ধিত দাম কার্যকর করা হবে বলে খবর।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!