কেবল টিভি অপারেটারদের পাশে থাকার বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর

1 0
Read Time:2 Minute, 52 Second

নিউজ ডেস্ক::কেবল টিভি অপারেটারদের সামাজিক সুরক্ষা যোজনায় নিয়ে আসার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অপারেটারদের সমস্যার কথা জানতে দুর্গা পুজোর আগে মুখ্যমন্ত্রী তাঁদের সঙ্গে বৈঠক করবেন। সম্প্রতি কলকাতা ওয়েলফেয়ার আ্যাসোসিয়েশন অফ ব্রডব্যান্ড আ্যান্ড কেবল টিভি অপারেটার্স-এর ১২ তম বার্ষিক অনুষ্ঠানে ফোন মারফত মুখ্যমন্ত্রী জানান, কেবল অপারেটারদের প্রত্যেকে যাতে স্বাস্থ্য সাথী কার্ড পায়, তা সরকার সুনিশ্চিত করবে। তিনি বলেন, ‘আমাদের ভবিষ্যৎ স্কিম আছে। যাতে সরকার ৫ লক্ষ টাকা গ্র্যান্ট দেয়। ওই টাকা নিয়ে আপনারা গ্রামেগঞ্জে ব্যবসা করতে পারবেন।

নিজেদের পায়ে দাঁড়াতে পারবেন। আপনাদের যে কোনও বিপদে-আপদে আমি ছিলাম, আছি, থাকবো।” অনুষ্ঠানে পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেন, “এখন এমএসও, কেবল অপারেটারদের ব্যবসা চলছে না। বড় টেলিকম সংস্থাগুলি এখন এই ব্যবসায় এসে গেছে। তারা এসে ডিরেক্ট-টু-হোম ব্যবহার করে এই সমস্ত অপারেটার ও তাদের কর্মীদের পথে বসিয়ে দিচ্ছে” ফিরহাদ জানান, রাজ্যে প্রায় ৫ লক্ষ কেবল অপারেটার রয়েছে। তাদের সঙ্গে আরও ৫০ লক্ষ মানুষ কাজ করেন। তাঁর সংযোজন, “আমাদের কোনও একটা পলিসি করতে হবে। বড় অপারেটার এসে যাওয়ায় ছোট বন্ধ হয়ে গেল, এটা হতে পারে না। আমরা আম্বানি, আদানিদের আনতে পারিনি। কিন্ত, গরিব মানুষের পাশে দাঁড়িয়েছি।

” তিনি জানান, বড় টেলিকম সংস্থা বেআইনি ভাবে ওভারহেড ফাইবার লাইন টানছে। সেই তার যখন কেটে পরিষ্কার করা হচ্ছে, তখন তাদের লবি কেবল অপারেটারদের আ্যারেস্ট করাচ্ছে। পুলিশি হেনস্থার শিকার হচ্ছে অপারেটাররা। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দমকল মন্ত্রী সুজিত বসু। পরে সংস্থার পক্ষ থেকে “কলকাতা গৌরব” সম্মান জানানো হয় সমাজের নানা ক্ষেত্রের গুণীজনদের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!