“NDA-কে চ্যালেঞ্জ, জিতবে INDIA-ই” : মমতা

0 0
Read Time:3 Minute, 36 Second

নিউজ ডেস্ক::বেঙ্গালুরুতে ২৬টি দলের বৈঠকে গঠিত হয়েছে ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স। যা সংক্ষেপে INDIA বা ইন্ডিয়া। ফলে এনডিএ-র বিরুদ্ধে এখন ইন্ডিয়ার লড়াই।

মমতা বন্দ্যোপাধ্যায় ছিলেন বিরোধী রাজনৈতিক দলের বৈঠকের মধ্যমণি। রাহুল গান্ধী, সোনিয়া গান্ধীর পাশেই তাঁকে দেখা গিয়েছে। বৈঠকের শেষে মমতা এনডিএকে চ্যালেঞ্জ জানিয়ে দাবি করলেন, ইন্ডিয়া হারাবে এনডিএকে। জিতবে ইন্ডিয়া, হারবে বিজেপি।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বেঙ্গালুরুর বৈঠক গঠনমূলক ও ফলপ্রসূ হয়েছে। আজ থেকে আমাদের আসল চ্যালেঞ্জ শুরু হলো। ২৬টি দলকে নিয়ে বৈঠক হয়েছে সকলেই ইন্ডিয়া নামটিতে সম্মত হয়েছে। ইউপিএ ছিল। এনডিএ থাকলেও তার অস্তিত্ব দেখা যায় না। আগামী দিনের কথা ভেবেই জোটের এই নতুন নামকরণ।

বাংলার মুখ্যমন্ত্রী বলেন, দেশ আজ বিপদে। দেশের দলিত, সংখ্যালঘু, নানা ধর্মের মানুষজন অত্যাচারিত, নিপীড়িত। কেন্দ্রীয় সরকারের একটাই কাজ, যে রাজ্যগুলিতে বিরোধী দলগুলি ক্ষমতায় রয়েছে সেখানকার সরকার কেনার চেষ্টা চালানো। তাই আমাদের আসল চ্যালেঞ্জ আজ থেকে শুরু হলো। ইন্ডিয়াকে এনডিএ, বিজেপি বা অন্যরা কি চ্যালেঞ্জ করবে?

তৃণমূল সুপ্রিমোর কথায়, আমরা দেশপ্রেমিক। মাতৃভূমিকে ভালোবাসি। ছাত্র, যুব, কৃষক, দলিতদের পক্ষে আমরা। আমরা চাই দেশের অর্থনীতি ভালো হোক। আপাতত আমাদের জোটের ফোকাস দেশজুড়ে প্রচার কর্মসূচি চালানো। মুম্বইয়ের বৈঠকে কোর কমিটি, অভিন্ন ন্যূনতম কর্মসূচি নির্ধারিত হবে।

মমতার চ্যালেঞ্জ, আমাদের ইন্ডিয়াকে চ্যালেঞ্জ করতে চাইলে এসো। দেশকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করাই আমাদের কাজ। বিজেপি দেশ বেচার সৌদাগর। লোকতন্ত্রকে কিনতে চায়। এজেন্সিগুলিকে নিরপেক্ষভাবে কাজ করতে দেয় না। কেউ বিরোধীদের সমর্থন করলেই সেখানে ইডি-সিবিআই চলে যায়।
বাংলায় পঞ্চায়েত ভোটের পর থেকে শুভেন্দু অধিকারী-সহ বিজেপি নেতৃত্ব ৩৫৫ ধারা লাগুর দাবি জানাচ্ছে। সেই প্রসঙ্গ উঠে আসে মমতার বক্তব্যে। তিনি বলেন, খালি বলছে ৩৫৫, ৩৫৬ করব। আমরা আজ থেকে ৪২০ লাগু কে দিলাম। ইন্ডিয়া জিতেগা, ভাজপা হারেগা। ভারত জিতেগা, ভাজপা হারেগা।

মমতার বক্তব্যের কথা তুলে ধরে তৃণমূল কংগ্রেস সোশ্যাল মিডিয়ায় লিখেছে, দেশ একজোট হয়েছে। বিজেপির অত্যাচারী শাসন শেষ হবেই। ওদের দিন ফুরিয়ে আসছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!