মেঘালয়ে মুখ্যমন্ত্রীর অফিসে হামলা

0 0
Read Time:2 Minute, 45 Second

নিউজ ডেস্ক ::

মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার তুরার অফিসে বিক্ষোভকারীদের হামলা। মুখ্যমন্ত্রী সাংমা এবং রাজ্যে জনস্বাস্থ্য কারিগরী দফতরের মন্ত্রী অফিসের ভিতর থাকার সময় বিক্ষোভকারীরা পাথর ছোঁড়ে। বেশ কিছু দল সরকারি সিদ্ধান্তের প্রতিবাদ করে তুরাকে রাজ্যের শীতকালীন রাজধানী করার আহ্বান জানিয়েছে। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মুখ্যমন্ত্রীর কার্যালয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে স্বেচ্ছাসেবী সংগঠন, প্রেসার গ্রুপ এবং সুশীল সমাজের সংগঠনের সদস্যদের মধ্যে একটি বৈঠক হওয়ার কথা ছিল। তার আগে এই হামলা সংগঠিত হয়। হামলায় মুখ্যমন্ত্রী অক্ষত রয়েছেন। তবে মুখ্যমন্ত্রীর কার্যালয়ের বাইরে ব্যাপক সংখ্যায় বিক্ষোভকারীরা উপস্থিত রয়েছেন বলে জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রীর কার্যালয়ের তরফে অভিযোগ করে বলা হয়েছে, বেশ কিছু স্বার্থান্বেষী মানুষ অফিসে পাথর ছোঁড়ে। এমন কী নিরাপত্তারক্ষীদের সামনে গেট ভাঙার চেষ্টা করে। ঘটনায় ৫ নিরাপত্তা কর্মী আহত হন। পরে তাঁদেরকে মুখ্যমন্ত্রীর কার্যালয়ের ভিতরে নিয়ে আসা হয়। মুখ্যমন্ত্রী কনরাড সাংমার সামনেই আহত নিরাপত্তাকর্মীদের মাটিতে শুয়ে থাকতে দেখা যায়।

তুরায় শীতকালীন রাজধানী স্থাপনের দাবি করে গারো পাহাড়ের সুশীল সমাজের সংগঠনগুলি গত দু-সপ্তাহ ধরে অনির্দিষ্টকালের অনশনে সামিল হয়েছে। সুশীল সমাজের দলগুলির মধ্যে রয়েছে আচিত, জিএইচএসএমসি এবং অন্য সংগঠনগুলি।

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী সাংমা তিন ঘন্টার বেশি সময় ধরে নাগরিক সমাজের গোষ্ঠীগুলির সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেন। সেই সময়ই মুখ্যমন্ত্রীর কার্যালয়ের সামনে ভিড় বাড়ছিল। তারা পাথর ছোঁড়া শুরু করতেই পুলিশ জনতাকে নিয়ন্ত্রণ করতে কাঁদানে গ্যাসেল সেল ফাটায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!