ভারতীয় দলের তালিকায় নাম নেই সিনিয়রদের

0 0
Read Time:3 Minute, 51 Second

নিউজ ডেস্ক ::

ভারতীয় দলের এশিয়াডে খেলা নিয়ে জটিলতা যেন মিটেও মিটছে না। নিয়ম শিথিল করে ভারতীয় পুরুষ এবং মহিলা দলকে এশিয়াডে খেলার অনুমতি দিয়েছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। কেন্দ্রের সবুজ সংকেত পাওয়ার পরই সুনীল গুরপ্রীতদের এশিয়ান গেমসে খেলা নিয়ে অশনি সংকেত।

এশিয়ান গেমসে মূলত অনূর্ধ্ব ২৩ দল খেলানোর নিয়ম রয়েছে। তবে তিনজন সিনিয়র ফুটবলার থাকতে পারবেন একাদশে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন এই তিন সিনিয়র ফুটবলার হিসাবে সুনীল ছেত্রী, সন্দেশ জিঙ্ঘান এবং গুরপ্রীত সিং সান্ধু। কিন্তু এই তিন সিনিয়র ফুটবলারের নাম আসন্ন এশিয়ান গেমসের ভারতীয় দলের তালিকা থেকে উধাও।

একটি সর্বভারতীয় ইংরেজী দৈনিকের খবর অনুসারে, এশিয়ান গেমসের আয়োজকদের ভারতীয় দলের ফুটবলারদের যে তালিকা পাঠানো হয়েছিল তাতে নাম নেই এই তিন সিনিয়ার ফুটবলারের। যা নিয়ে নতুন করে তৈরি হয়েছে জটিলতা।ভারতীয় পুরুষ ফুটবল দলের তালিকায় মোট ২২ জন খেলোয়াড় রয়েছেন। কিন্তু তিন সিনিয়ারের নাম নেই।

পরিস্থিতি সামাল দিতে মাঠে নামতে হয়েছে ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবেকে। খবর অনুসারে, আইওএ এবং কল্যাণ চৌবে ব্যক্তিগতভাবে এশিয়াড আয়োজকদের কাছে এই তিন ফুটবলারকে ‘বিশেষ ক্ষেত্রে’ হিসাবে ‘স্বীকৃতি’ দেওয়ার জন্য অনুরোধ করেছেন। এ জন্য আয়োজকদের কাছে চিঠি দেওয়া হয়েছে।আয়োজকদের নাম পাঠানোর শেষ সময়সীমা ছিল ১৫ জুলাই। যে কারণে ওই স্কোয়াডে সুনীলদের নাম অনুপস্থিত রয়েছে।

ফেডারেশন সভাপতি জানিয়েছেন, “যখন আমরা ক্রীড়ামন্ত্রকের কাছে এশিয়াডের জন্য পুরুষ ও মহিলা ফুটবল দল পাঠানোর অনুরোধ করেছিলাম তখন জানতে পারিনি যে তিনজনের নাম (সুনীল,সান্ধু ও সন্দেশ) আয়োজকদের কাছে পাঠানোর মূল তালিকায় ছিল না। বিষয়টি জানার পর আমি ব্যক্তিগতভাবে উদ্যোগ নিয়েছি যাতে ওই তিনজনের নাম দলে অন্তর্ভুক্ত করা হয়। এআইএফএফ সভাপতি হিসেবে এখানে আমার হস্তক্ষেপ করা প্রয়োজন ছিল।”
কল্যাণের আশা প্রকাশ করেছেন এশিয়ান গেমসে ভাল ফল করবে ভারতীয় দল। তাঁর কথায়, ‘গত কয়েক মাসে অন্য উচ্চতায় উঠে এসেছে ভারতীয় দল। ফিফার ক্রমতালিকাতেও উন্নতি হয়েছে। পর পর দুটো আন্তর্জাতিক খেতাব জিতেছে। এশিয়াডেও আশা করছি ভালো ফল হবে।’

ফিফা ক্রম তালিকায় ৯৯তম স্থানে রয়েছে ভারত। এশিয়ার মধ্যে ১৮ নম্বরে। কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুযায়ী, দলগত বিভাগে প্রথম আটে না থাকলে ছাড়পত্র দেওয়া হয় না। কিন্তু ক্রীড়ামন্ত্রক নিয়মে সামান্য বদল করেছে সুনীলদের জন্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!