প্রাকৃতিক দুর্যোগের মোকাবিলায় এনডিআরএফ-সেনার প্রশংসায়ে মোদি

0 0
Read Time:3 Minute, 39 Second

নিউজ ডেস্ক ::

ভারতজুড়ে বন্যার দাপট শুরু হয়েছে। এই সময়ে বন্যাত্রাণের কাজে যেভাবে কাজ করেছে এনডিআরএফ ও সেনাবাহিনী, তার ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার মন কি বাত অনুষ্ঠানে দেশের বহুলাংশে প্রাকৃতিক দুর্যোগ নিয়ে প্রধানমন্ত্রী সরব হন। কিন্তু মণিপুর নিয়ে তিনি নীরবই থাকলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের বুকে প্রাকৃতিক দুর্যোগের মধ্যে দেশবাসী আবারএ সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে তা মোকাবিলা করেছে। সেইসঙ্গে তিনি ভারতীয় সংস্কৃতি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি বলেন, ভারতের যোগ সারা বিশ্বে সমাদৃত। ফ্রান্স সফরে শতায়ু যোগব্যায়ামকারীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

তিনি বলেন, আমরিকা ভারতকে প্রচুর প্রাচীন পুরাতাত্ত্বিক সামগ্রী ফিরিয়েছে। ওইসব ঐতিহাসিক সামগ্রী খোয়া গিয়েছিল দেশ থেকে। সেজন্য আমেরিকা সরকারকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, সাংস্কৃতিক জাগরণ ঘটেছে ভারতে। তাঁরা প্রমাণ করেছেন, ভারত সবাইকে আপন করে নেয়।

এদিন মুসলিম মহিলাদের হজ যাত্রা নিয়েও সৌদি সরকারকে ধন্যবাদ দেন। তিনি বলেন, চার হাজার মুসলিম মহিলা হজ সেরে এসেছেন। মহিলারা একাই এখন হজ করে ফিরেছেন। কোনো পুরুষসঙ্গী ছাড়াই মহিলারা সৌদি আরব থেকে ফিরে এসেছেন। হজ পলিসি বদলে সৌদি সরকারকে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন তিনি।

এর পাশাপাশি প্রধানমন্ত্রীর বার্তা দেন ভবিষ্যৎ প্রজন্মকে। তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে ড্রাগসের নেশা থেকে বাইরে রাখতে হবে। নেশামুক্তি অভিযানে বহু ড্রাগস নষ্ট করা হয়েছে। দেশকে সঠিক পথে চালানা করতে গেলে দেশের যুবশক্তিকে দিশা দেখাতে হবে। তাঁর সরকার সেই কাজ সাফল্যের সঙ্গে করে চলেছে।

এবার স্বাধীনতার অমৃত মহোৎসব উপলক্ষে বেশ কয়েকটি পরিকল্পনা নেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, সেরা দেশ সেরা মাটি অভিযান হবে। বিভিন্ন জায়গার মাটি নিয়ে আসা হবে দিল্লিতে। ওয়ার মেমোরিয়ালে সেই মাটি জড়ো করা হবে। স্বাধীনতা দিবস হিসেবে অমৃত কলস যাত্রা করা হবে বলে জানিয়েছেন তিনি।

তবে মন কি বাতে মণিপুর পরিস্থিতি মোকাবিলা কোন পথে করা সম্ভব, সেই সংক্রান্ত কোনও দিশা নেই। প্রধানমন্ত্রী মণিপুরবাসীর উদ্দেশে কোনও বার্তা দিলেন না। গত ৩ মে জাতিগত সংঘর্ষের ঘটনা ঘটছে মণিপুরে। এই বিষয়ে নীরব থাকার জন্য মোদীর সমালোচনা করা হয়। কিন্তু মন কি বাতেও সেই নীরবতা ভাঙল না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!