টিটাগড়ে মহরমের মিছিলে চমক

0 0
Read Time:4 Minute, 3 Second

নিউজ ডেস্ক ::

তৃণমূল কংগ্রেস ছেড়়ে বিজেপিতে গিয়েছিলেন। লোকসভা ভোটে সাংসদ হন বিজেপির টিকিটে। ফের তৃণমূল কংগ্রেসে ঘর ওয়াপসি হয়েছে অর্জুন সিংয়ের। সাংসদ পদ ছাড়েননি।

২০২১ সালের বিধানসভা ভোটে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিধানসভাগুলিতে সুবিধা করতে পারেনি বিজেপি। পুরসভা ও পঞ্চায়েত ভোটেও দাপট বজায় রেখেছে তৃণমূল। আগামী বছর লোকসভা ভোট। তার আগে ব্যারাকপুরে দুর্গ অক্ষত রাখতে আত্মবিশ্বাসী অর্জুন।

ব্যারাকপুরে অর্জুন সিংয়ের দাপটে যে দলবদলের জেরে এতটুকু চিড় ধরেনি, এখনও যে তাঁর জনপ্রিয়তা ভালোই রয়েছে তার আঁচ মিলল মহরমের শোভাযাত্রায়। তাজিয়া দেখতে বিটি রোডের ধারে ভিড় জমিয়েছিলেন অনেকেই। সেখানেই চমক দিল টিটাগড়ের মহরম উদ্যোক্তা কমিটি। সকলের নজর কাড়ল বালক ও বালিকা।

বিভিন্ন মিছিল, সমাবেশ কিংবা স্কুলের যেমন খুশি সাজো প্রতিযোগিতায় মমতা বন্দ্যোপাধ্যায় সাজতে দেখা গিয়েছে অনেককেই। মমতার জীবনকে প্রেক্ষাপট করে যাত্রা বা সিনেমাও হয়েছে। গত ২১ জুলাই ধর্মতলার সমাবেশে জেলা থেকে মমতা সেজে এসে, নানা প্রকল্পের বার্তা দিয়ে নজর কাড়তে দেখা গিয়েছে কয়েকজনকে।
তাই মমতা বন্দ্যোপাধ্যায় সাজায় অভিনবত্ব কিছু নেই। একটা বিষয় পরিষ্কার, ছোটদের মধ্যেও রাজ্যের মুখ্যমন্ত্রীর জনপ্রিয়তা ভালোই রয়েছে। বিভিন্ন অনুষ্ঠানে শিশুদের সঙ্গে, ছাত্র-ছাত্রীদের সঙ্গে মিশে যান, কথা বলেন মুখ্যমন্ত্রী। পড়ুয়াদের স্কুল ব্যাগ, সাইকেল ইত্যাদি দেওয়ার পাশাপাশি নানা প্রকল্পও চালু করেছেন মমতা।

মহরমের মিছিলে মমতা সেজে দীর্ঘ পথ হাঁটল এক বালিকা। তার পাশেই হাজির এক বালক। অর্জুন সিং সেজে। হাবেভাবে, চালচলনে সাংসদ অর্জুন সিংয়ের অবিকল মিনি সংস্করণ। মহরমের মিছিল থেকে দেওয়া হলো সম্প্রীতির বার্তা। নেতা-নেত্রীদের মতো হাত নাড়াও ভালোভাবেই রপ্ত করেছে মমতা ও অর্জুন রূপে আবির্ভূত হওয়া দুই খুদে।

লোকসভা ভোটে রাজ্য়ে তৃণমূল কতগুলি আসন পাবে তা নিয়ে চর্চা চলছে। সিএনএক্সের ওপিনিয়য়ন পোলে বলা হয়েছে এখন ভোট হলে ২২টি থেকে বেড়ে তৃণমূলের আসন হবে ২৯। বিজেপি আবার সবমিলিয়ে ৩৬টি আসন জেতার চ্যালেঞ্জ নিয়েছে। অমিত শাহ চাইছেন ৩৫টি, শুভেন্দু-সুকান্তরা জিততে চাইছেন তারও বেশি ৩৬টি সিটে।

কিন্তু অর্জুন যেভাবে জনসংযোগ করছেন, দলের বিধায়ক বা নেতা-কর্মীর অনৈতিক কাজের প্রতিবাদ করে মানুষের ন্যায্য দাবিদাওয়াকে সমর্থন করছেন তাতে তাঁর ইমেজ বড় ফ্যাক্টর হতে চলেছে। আর তাতেই তৃণমূল নিশ্চিত থাকতে পারে ব্যারাকপুর লোকসভা আসনটি নিয়ে। বাচ্চাদের মধ্যেও সাংসদের জনপ্রিয়তা বড় রকমের ইঙ্গিত দিল মহরমের মিছিলেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!