ট্রেনের দাবিতে আন্দোলনে মুরারই নাগরিক মঞ্চ

0 0
Read Time:2 Minute, 9 Second

নিউজ ডেস্ক::করোনার পর থেকে বর্ধমান – মালদা টাউন,রাজগীর – হাওড়া প্যাসেঞজার সহ পাঁচজোড়া ট্রেন বন্ধ । বহুবার রেলকে জানানো হলেও ভ্রুক্ষেপ করে নি রেল তাই এবার বৃহত্তর আন্দোলনে নামলো মুরারই নাগরিক মঞ্চ । বীরভূম জেলার উত্তরপ্রান্তের রাজগ্রাম,মুরারই থেকে সদর শহর সিউড়ি আসার সরাসরি কোনো ট্রেন নেই । কোনো কাজে সদর শহর সিউড়ি আসতে হলে বাস পাল্টিয়ে বহু টাকা ও সময় ব্যয় করে আসতে হয় রাজগ্রাম,মুরারই এলাকার বাসিন্দাদের । তাই এবার পাকুড় থেকে অন্ডাল এবং মালদা টাউন থেকে আসানসোল (ভায়া – রামপুরহাট,সিউড়ি,চিনপাই, উখড়া) পর্যন্ত মেমু প্যাসেঞ্জার ট্রেন চালু করার দাবি উঠেছে ।

পাশাপাশি তেভাগা,কুলিক যোগবানী এক্সপ্রেস ট্রেনের মুরারই স্টেশনে স্টপেজের দাবি বহুদিনের । এইসব দাবিকে সামনে রেখে রবিবার ছয়ই আগস্ট রেল অবরোধে সামিল হলো মুরারই নাগরিক মঞ্চ । অবরোধের বিষয়ে রেল দপ্তরকে চিঠি দিয়ে জানানো হয়েছে বলে নাগরিক মঞ্চসূত্রে জানা গিয়েছে । অবরোধের প্রস্তুতি হিসাবে গত সাতদিন ধরে গ্রামে গ্রামে মাইকিং প্রচার করা হয় ।

মুরারই ছাড়াও ঝাড়খণ্ড এবং মুশিদাবাদ জেলার বহু বাসিন্দা মুরারই স্টেশনে ট্রেন ধরেন । রবিবার সকাল সাতটা থেকে মুরারই স্টেশনে শুরু হয়েছে রেল অবরোধ । আটকে পড়েছে রামপুরহাটগামী সাহেবগঞ্জ প্যাসেঞজার । রেল পুলিশের উপস্থিতি রয়েছে চোখে পড়ার মতো ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!