পাঁচ ঘণ্টা পর উঠলো ট্রেনের দাবিতে আন্দোলন

0 0
Read Time:3 Minute, 19 Second

নিউজ ডেস্ক::প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর “অমৃত ভারত” প্রকল্পের সূচনার দিনেই ছয় আগস্ট রবিবার মুরারই স্টেশনে প্রায় পাঁচঘণ্টার রেল অবরোধে চরম দুর্ভোগে পড়ে যাত্রীরা । করোনার পর থেকে বর্ধমান – মালদা টাউন,রাজগীর – হাওড়া প্যাসেঞ্জার সহ পাঁচ জোড়া ট্রেন বন্ধ । বহুবার রেলকে জানানো হলেও ভ্রুক্ষেপ করে নি রেল তাই বৃহত্তর আন্দোলনে নামে মুরারই নাগরিক মঞ্চ । রাজগ্রাম,মুরারই থেকে বীরভূম জেলার সদর শহর সিউড়ি আসার সরাসরি কোনো ট্রেন নেই।

কোনো কাজে সদর শহর সিউড়ি আসতে হলে বাস পাল্টিয়ে বহু টাকা ও সময় ব্যয় করে আসতে হয় রাজগ্রাম,মুরারই এলাকার বাসিন্দাদের । তাই এবার পাকুড় থেকে অন্ডাল এবং মালদা টাউন থেকে আসানসোল (ভায়া – মুরারই, সিউড়ি,চিনপাই,উখড়া) পর্যন্ত মেমু প্যাসেঞ্জার ট্রেন চালু করার দাবি উঠেছে । তেভাগা, কুলিক,যোগবানী এক্সপ্রেস ট্রেনের মুরারই স্টেশনে স্টপেজের দাবি বহুদিনের । এইসব দাবিকে সামনে রেখে রবিবার ছয়ই আগস্ট রেল অবরোধে সামিল হয় মুরারই নাগরিক মঞ্চ । অবরোধের বিষয়ে রেল দপ্তরকে চিঠি দিয়ে জানানো হয়েছিল বলে দাবি নাগরিক মঞ্চের ।

অবরোধের প্রস্তুতি হিসাবে গত সাতদিন ধরে গ্রামে গ্রামে মাইকিং প্রচার করা হয় । মুরারই ছাড়াও ঝাড়খণ্ড এবং মুশিদাবাদ জেলার বহু বাসিন্দা মুরারই স্টেশনে ট্রেন ধরে । রবিবার সকাল সাতটা থেকে মুরারই স্টেশনে রেল অবরোধ করে মুরারই নাগরিক মঞ্চ । মুরারই স্টেশনের প্যানেল রুমে ঢুকে প্যানেল অপারেটিং দায়িত্বে থাকা রেলকমী অনন্ত সহুকে চেয়ার তুলে বের করে দিয়ে রুমে তালা মেরে দেয় মুরারই গ্রামপঞ্চায়েতের তৃনমূল সদস্যা ফাল্গুনী সিনহার নেতৃত্বে বিক্ষোভকারীরা । রেল পুলিশের উপস্থিত ছিল ।

নলহাটি স্টেশনে প্রায় আড়াই ঘণ্টা আটকে পড়ে নিউ জলপাইগুড়িগামী বন্দে ভারত,সাইথিয়া স্টেশনে প্রায় এক ঘন্টা কুড়ি মিনিট আটকে পড়ে আগরতলাগামী কাঞ্চনজঙঘা এক্সপ্রেস সহ একাধিক ট্রেন বিভিন্ন স্টেশনে আটকে পড়ে । চরম দুর্ভোগের শিকার হয় যাত্রীরা । এক মাসের মধ্যে দাবিগুলো সমাধানের আশ্বাস পেয়ে প্রায় দুপুর সাড়ে বারোটা নাগাদ অবরোধ তুলে নেওয়া হয় ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!