বামেরা ফিনিশ নয়, ফিনিক্স!

0 0
Read Time:3 Minute, 49 Second

নিউজ ডেস্ক : বামেরা ফিনিশ নয়, ফিনিক্স! সিপিএম বা বামফ্রন্ট যে বাংলা যে মুছে যায়নি, তার প্রমাণ এবারের পঞ্চায়েত ভোট। জেলায় জেলায় ফিনিক্স পাখির মতোই জেগে উঠছে বামেরা। আবারও বহু পঞ্চায়েতে দেখা গিয়েছে লাল পার্টির দাপট। শুক্রবার বাঁকুড়ার ছাতনায় পঞ্চায়েত গঠন নিয়ে বামেদের উচ্ছ্বাস আবার প্রমাণ করল, এভাবেও ফিরে আসা যায়।

বামেরা যে ফিনিক্স পাখি, তার উজ্বল উদাহরণ ছাতনার মেট্যালা গ্রাম পঞ্চায়েত। এক নির্দল প্রার্থীর সমর্থন নিয়ে শুক্রবার ওই পঞ্চায়েতে বোর্ড গঠন করল সিপিএম। আর এর পরেই নব নির্বাচিত পদাধিকারীদের ফুল, মালা দিয়ে সংবর্ধিত করেন উপস্থিত জনতা। একই সঙ্গে আনন্দোৎসবে মেতে ওঠেন ওই এলাকার সিপিএম কর্মী-সমর্থকরা।

প্রসঙ্গত, ১৪ আসনবিশিষ্ট মেট্যালা গ্রাম পঞ্চায়েতে এবার সিপিএম ৬, তৃণমূল ৫, বিজেপি ২ ও নির্দল প্রার্থী একটি আসনে জয়লাভ করেন। এদিন বোর্ড গঠনের সময় ভোটাভুটি হলে নির্দল সদস্য সিপিএমকে সমর্থন করেন। ফলে মেট্যালা গ্রাম পঞ্চায়েত সিপিএমের দখলেই যায়। প্রধান ও উপপ্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন যথাক্রমে পূজা মাল ও সুধাংশু লায়েক।

এদিন প্রধানের দায়িত্ব নেওয়ার পরই পূজা মাল বলেন, দুর্নীতির বিরুদ্ধেই আমাদের লড়াই। এখন মানুষের পঞ্চায়েত মানুষের জন্য কাজ করবে। নিজেকে প্রাক্তন তৃণমূল কর্মী বলে দাবি করে সদ্য নির্বাচিত উপপ্রধান সুধাংশু লায়েক বলেন, দুর্নীতির বিরুদ্ধে আমাদের লড়াই। সেই লড়াই চলবে। তৃণমূল তাঁকে টাকা দিয়ে কিনতে চেয়েছিল বলেও দাবি করেন সুধাংশুবাবু।

আবার এদিনই পঞ্চাযেত বোর্ড গঠনের সময় বিজেপির প্রতীকে নির্বাচিত পঞ্চায়েত সদস্যদের বাধা দেওয়া ও মারধরের অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। শুক্রবার বড়জোড়ার ভক্তাবাঁধ গ্রাম পঞ্চায়েত এলাকায় এই ধরনের ঘটনা ঘটে।
প্রসঙ্গত, ১৪ আসনবিশিষ্ট ভক্তাবাঁধ গ্রাম পঞ্চায়েতে ৭টি করে আসনে জেতে তৃণমূল ও বিজেপি। এদিন ওই পঞ্চায়েতে বোর্ড গঠনের কথা ছিল। নির্দিষ্ট সময়ে বিজেপি সদস্যরা পঞ্চায়েত অফিসে ঢুকতে গেলে তৃণমূলআশ্রিত দুষ্কৃতীরা বাধা দেয় ও মারধর করে বলে অভিযোগ।

যদিও এরই ফাঁকে একতরফাভাবে তৃণমূল বোর্ড গঠন করে বলেও অভিযোগ। পরে ওই ঘটনার প্রতিবাদে বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি বিধায়ক অমরনাথ শাখার নেতৃত্বে গঙ্গাজলঘাটি থানার সামনের সামনের রাস্তায় অবস্থান আন্দোলনে বসেন ওই দলের নেতা-কর্মীরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!