হিমাচলে বাড়ছে মৃত্যু মিছিল

0 0
Read Time:2 Minute, 57 Second

নিউজ ডেস্কঃ কিছুতেই থামছে না বৃষ্টি। হিমাচল প্রদেশে যেন মহাপ্রলয় নেমে এসেছে। লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। ইতিমধ্যেই ৭৪ জ নের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। পরিস্থিতি উদ্বেগজনক আকার নিয়েছে। এদিকে আবার উত্তরাখণ্ডে নেমে এসেছে নতুন বিপর্যয়।

হিমালচল প্রদেশের চামোলিতে মেঘভাঙা বৃষ্টির খবর পাওয়া গিয়েছে। পরিস্থিতি উদ্বেগ জনক আকার নিয়েছে দুই রাজ্যেই। এদিকে আবার হিমাচল প্রদেশের সিমলায় একাধিক জায়গায় ধস নেমেছে। সেখানে উদ্ধারকাজ চালাচ্ছে এনডিআরএফ। একই সঙ্গে দেরাদুনেও উদ্ধারকাজ শুরু করেছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী।

আজও হিমাচল প্রদেশে ভারী বর্ষণের সতর্কতা জারি করেছে আইএমডি। পরিস্থিতি সামাল দিতে হিমাচল প্রদেশে উদ্ধারকাজ শুরু করেছে বায়ু সেনা। আকাশ পথে দুর্গত এলাকা থেকে বাসিন্দাদের উদ্ধার করা হচ্ছে। প্রবল বর্ষণে হ হিমাচল প্রদেশে চাষের ব্যপক ক্ষতি হয়েছে। ধসের জেরে ফলন্ত জমি নিশ্চিহ্ন হয়ে গিয়েছে। আকাশ পথে দুর্গত এলাকা পরিদর্শণ করেছেন মুখ্যমন্ত্রী সুখু।

গতকাল তিনি জানিয়েছেন এই পরিস্থিতি নিয়ে তিনি প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে কথা বলবেন। যে পরিমানে ক্ষয়ক্ষতি হয়েছে হিমাচল প্রদেশে তা সামাল দিতে ১ বছর সময় েলগে যাবে বলে বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিমধ্যেই হিমাচল প্রদেশে মৃতের সংখ্যা ৭৪ ছাড়িয়ে গিয়েছে। চাম্বা জেলায় শিব মন্দিরে ভেঙে পড়ার ঘটনায় আরও ২ জনের দেহ উদ্ধার করা হয়েছে।

এদিকে আবার প্রতিবেশী রাজ্য উত্তরাখণ্ডেও শুরু হয়েছে ভারী বর্ষণ। আগামী ৪-৫ দিন উত্তরাখণ্ডে ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আইএমডি। চামোলিতে মেঘ ভাঙা বৃষ্টির খবর পাওয়া গিয়েছে। কিন্তু তাতে হতাহতের খবর এখনও পাওয়া যায় নি। যদিও চামোলির জেলা শাসক জানিয়েছেন সেরকম কোনও খবর তাঁর কাছে নেই। এদিকে আবার প্রবল বর্ষণে উত্তরাখণ্ডের প্রাণমতি নদীর জল বিপদসীমার উপর দিেয় বইকতে শুরু করেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!