রাকেশ রোশন গিয়েছিলেন চাঁদে – মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ?

0 0
Read Time:2 Minute, 38 Second

নিউজ ডেস্কঃ বুধবার একটি সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হঠাৎ চন্দ্রযান-৩ এর বিজ্ঞানীদের আগাম অভিনন্দন জানান। সেই প্রসঙ্গেই কথা বলতে গিয়ে তিনি বলেন, চাঁদের মাটিতে পৌঁছেছিলেন রাকেশ রোশন। তাঁকে ইন্দিরা গান্ধী প্রশ্ন করেছিলেন, মহাকাশ থেকে ভারতকে কেমন লাগছে? রাকেশ রোশন বলেছিলেন, সারে জাহাসে আচ্ছা! সকলেই বুঝে যান মহাকাশচারী রাকেশ শর্মার সঙ্গে তিনি রাকেশ রোশনকে গুলিয়ে ফেলেছেন। রাকেশ শর্মাই কবে চাঁদে গেলেন তা নিয়ে অনুষ্ঠানে থাকা অনেকেই স্তম্ভিত হয়ে যান। কনফিউসড হয়ে গুগল ঘাঁটতে শুরু করেন। এমন অজস্র ভুল তথ্য মমতা বন্দ্যোপাধ্যায়ের একাধিকবার আগেও বলেছেন।

মমতা বলেন, ইন্দিরা গান্ধী যখন প্রাইম মিনিস্টার ছিলেন তখন চাঁদে মানুষ পাঠিয়েছিলেন। এখন মানুষ যায়নি, যন্ত্র গিয়েছে। এখান থেকেই ‘ভুল বকা’ শুরু মুখ্যমন্ত্রীর। পরে কিন্তু তিনি আর ভুল স্বীকার করেন নি।


মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা সব সময় সব কিছু রাজনীতির চোখে দেখি না। বাংলার মানুষ, ইন্ডিয়ার পক্ষ থেকে ইসরোর বিজ্ঞানীদের অ্যাডভান্স কনগ্র্যাচুলেশন। তাঁরা সফল হবেন আশা করি। এই অভিযানের ক্রেডিট দেশের, ইসরোর বিজ্ঞানীদের। বাংলা থেকেও কয়েকজন বিজ্ঞানী রয়েছেন। মমতা ওই অনুষ্ঠানে বলেন, ইসরোর বিজ্ঞানীদের অসাধারণ পারফরম্যান্স। আগেরবার তাঁরা সফল হননি। দুঃখ, ব্যথা পেয়েছিলেন। চেষ্টা করলে সব সময় কেউ সফল নাও হতে পারেন। ফেসবুকে মমতা পরে লেখেন, চাঁদের মাটিতে ভারত পা রাখলো। মহাকাশের ইতিহাসে নাম লেখালো ভারত। এই মাহেন্দ্রক্ষণে ইসরোর বিজ্ঞানী, কর্মকর্তা এবং এই বিরাট কর্মযজ্ঞের সঙ্গে জড়িত সকল মানুষকে আমার আন্তরিক শুভকামনা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!