মেসি ম্যাজিকেই জয় পেল আর্জেন্টিনা

0 0
Read Time:4 Minute, 9 Second

নিউজ ডেস্ক::গত বছর ডিসেম্বর মাসে ২০২২ বিশ্বকাপ যাত্রা যেখানে শেষ করেছিলেন, নয় মাস বাদে সেখা‌ন থেকেই ২০২৬ বিশ্বকাপ অভিযান শুরু করল আর্জেন্টিনা। ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বের প্রথম ম্যাচেই জয় পেল আর্জেন্টিনা। আরও স্পষ্ট করে বললে জয় এনে দিলেন সেই লিও মেসি। তাঁর করা গোলেই ইকুয়েডরকে ১-০ গোলে হারাল আর্জেন্টিনা।

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচেই আর্জেন্টিনার গোলের খাতা খুললেন লিওনেল মেসি। তিন বছর পর দেশের জার্সিতে বিশ্বকাপ খেলবেন কিনা তা এখনও নিশ্চিত নয়, তবে দেশকে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে দেওয়ার কাজটা শুরু করে দিলেন এলএমটেন। ক্লাব হোক বা দেশ, জার্সির রঙের বদল হয়, কিন্তু মেসি ম্যাজিক অব্যাহতই থাকে।

ইকুয়েডরের বিরুদ্ধে ম্যাচে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা শুরু করেছিল দুরন্ত ভাবেই । প্রথমার্ধে বল দখল এবং আক্রমণে ইকুয়েডর থেকে বেশ এগিয়ে ছিল নীল সাদা জার্সিধারীরা। যদিও প্রথমার্ধে আর্জেন্টিনার একটি শটও অন টার্গেট ছিলোনা। ফলে মেসি-মার্টিনেজদের প্রথমার্ধে রুখে দেয় ইকুয়েডর। যদিও প্রথমার্ধে বল দখল ও আক্রমণে ইকুয়েডরের থেকে বেশি এগিয়ে ছিল আর্জেন্টিনা। কিন্তু গোলমুখ খুলতে পারেননি মেসি-ওটামেন্ডিরা।

তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ইকুয়েডরের উপর আধিপত্য বিস্তার করে আর্জেন্টিনা। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও বল দখলের পাশাপাশি আক্রমণের ধারও আরও বাড়িয়ে দেয় মেসি-এনজো ফার্নান্দেজরা। এরমধ্যে বেশ কয়েকটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি আর্জেন্টিনা। তবে কঠিন সময়ে আরও একবার ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন মেসি।

ইকুয়েডর মিডফিল্ডার ময়জেস কাইসেদো ৭৭ মিনিটে নিজেদের বক্সের সামনে লাওতারো মার্তিনেজকে ফাউল করলে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। প্রায় ২০ গজ দূর থেকে মেসির বাঁকানো ফ্রি কিকটি ইকুয়েডর গোলরক্ষক এরনান গ্যালিন্দেজকে দাঁড় করিয়ে জালে জড়িয়ে যায়। আরও একবার নয়নাভিরাম মেসি ম্যাজিকের সাক্ষী থাকল ফুটবল প্রেমীরা।

আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি স্কোরলাইন ১-০ করার পর অবশ্য ম্যাচে আর কোনও গোল হয়নি। ৮৯ মিনিটে লিওনেল মেসিকে মাঠ থেকে তুলে নেন আর্জেন্টাইন কোচ। শেষ অবধি স্কোরলাইন ছিল ১-০। মেসির একমাত্র গোলে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল বিশ্ব চ্যাম্পিয়নরা। মেসি কিন্তু বুঝিয়ে দিলেন বয়স বাড়লেও তিনি দলের জন্য কতটা কার্যকরী।

আগামী মঙ্গলবার বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার পরের ম্যাচ বলিভিয়ার বিপক্ষে। দক্ষিণ আমেরিকান বাছাইপর্বের অন্য ম্যাচে পেরুর সঙ্গে গোলশূন্য ড্র করেছে প্যারাগুয়ে। ভেনেজুয়েলাকে ১-০ গোলে হারায় কলম্বিয়া।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!