সদস্য সংখ্যা কমল ইন্ডিয়ার

0 0
Read Time:3 Minute, 35 Second

নিউজ ডেস্ক::রবিবার এশিয়া কাপে সুপার ফোরের প্রথম মাচে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ভারত। তার আগেই সদস্য সংখ্যা কম‌ল টিম ইন্ডিয়ার। দেশে ফেরত পাঠানো হল সঞ্জু স্যামসনকে। চলতি এশিয়া কাপে ভারতীয় টিমের সঙ্গে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে শ্রীলঙ্কায় গিয়েছিলেন কেরলের উইকেটরক্ষক । কিন্তু এশিয়া কাপে খেলার সৌভাগ্য হল না তাঁর।

আসলে চোট কাটিয়ে সম্পূর্ণ ফিট হয়েই শ্রীলঙ্কায় পৌঁছে গিয়েছেন লোকেশ রাহুল। ফলে স্ট্যান্ডবাই ক্রিকেটার স্যামসনকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিল টিম ম্যানেজমেন্ট। এশিয়া কাপের স্কোয়াডে ১৭ জন থাকতে পারবে।

এক দিনের বিশ্বকাপের দলেও জায়গা হয়নি সঞ্জুর। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসাবে রয়েছেন রাহুল এবং ঈশান কিশন। তাই তাঁকে ভারতীয় দলের সঙ্গে আপাতত রাখা হচ্ছে না। সঞ্জু দেশে ফিরে আসায় শ্রীলঙ্কায় ভারতের ১৭ জন ক্রিকেটার থাকলেন।

সংবাদসংস্থা এএনআইকে বিসিসিআইয়ের এক সূত্র বলেছেন, ‘কেএল রাহুল দলে যোগ দেওয়ার পর সঞ্জু স্যামসনকে রিলিজ করে দেওয়া হয়েছে। তিনি যেহেতু ভারতীয় টিমের সঙ্গে রিজার্ভ প্লেয়ার হিসেবে সফর করছিলেন, তাই রাহুল ফেরায় সঞ্জুকে দেশে ফেরত পাঠানো হল।
দলে যোগ দেওয়ার পর থেকেই পুরো দমে অনুশীলন করছেন রাহুল। শুক্রবারও মিনিট ৪৫ টানা কিপিং প্র্যাকটিস করেছেন। প্রথমে দুই সাপোর্ট স্টাফের উপস্থিতিতে অফ স্টাম্পের দিকে যাওয়া বল ধরার অনুশীলন চলে। তারপর সাপোর্ট স্টাফদের দেখা গেল লেগ সাইডে বল ছুড়তে।

সেগুলি তালুবন্দিও রাহুল করছিলেন সাবলীলভাবেই। শেষের দিকে ডাক পড়ল কুলদীপ যাদব। বাঁহাতি ব্যাটারের বিরুদ্ধে কেমন কিপিং করেন রাহুল, সেটাও দেখা হলো।
চলতি বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষবার কেএল রাহুলকে দেখা গিয়েছিল। সিরিজের শেষ ম্যাচে ৩২ রান করেছিলেন তিনি। এমনকি সিরিজের প্রথম ম্যাচে ৭৫ রানে অপরাজিত ছিলেন কেএল রাহুল। এরপর আইপিএলে ১ মে আরসিবির বিরুদ্ধে ফিল্ডিং করার সময় চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন লখনউ সুপার জায়ান্টের অধিনায়ক।

পরবর্তী সময় অস্ত্রোপচার ও রিহ্যাব করার জন্য ম্যাচ খেলা হয়নি তাঁর। এহেন কেএল রাহুল না থাকার সময় সুযোগের সদ্ব্যবহার করেন ঈশান কিষাণ। এখন প্রশ্ন রাহুল প্রথম একাদশে এলে কে বাইরে যাবেন?

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!