বিস্ফোরক অধীর চৌধুরী

0 0
Read Time:3 Minute, 37 Second

নিউজ ডেস্কঃ জি ২০ বৈঠক চলাকালীন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর আহ্বানে নৈশভোজে মমতা বন্দ্যোপাধ্যায় যোগ দেওয়ার ক্ষুব্ধ কংগ্রেস। লোকসভায় দলের নেতা তথা পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী মমতা বন্দ্যোপাধ্যায়ের যোগদান নিয়ে প্রশ্ন তুলে বলেছেন, এটি কি নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে তাঁর অবস্থানকে দুর্বল করবে না?

অধীর চৌধুরী বলেছেন, নৈশভোজে যোগ দিতে মমতা বন্দ্যোপাধ্যায় অনেক আগেই দিল্লি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু এই নৈশভোজে যোগ না দিলে কিছুই হত না। মহাভারত অপরিত্র হত না। কুরানও অপবিত্র হত না। অধীর চৌধুরী বলেছেন, দেসের অনেক মুখ্যমন্ত্রী নৈশভোজ বর্জন করেছেন।

তিনি বলেন, রাজ্যসভায় বিরোধী নেতা মল্লিকার্জুন খাড়গেকে নৈশভোদে আমন্ত্রণ জানানো হয়নি। কী এক আকর্ষণ ছিল যে তিনি আগেই দিল্লি পৌঁছেছিলেন। তিনি আরও জানিয়েছেন, রাতে খাওয়ার টেবিলে যোগী ও অমিত শাহের পাশেই ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

লোকসভায় কংগ্রেসের দলনেতা বলেন, তিনি একথা বলছেন, কারণ তিনি একবার বাংলার মানুষের জন্য যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা করেছিলেন। সেদিন তাঁর বিরুদ্ধে বিজেপির সঙ্গে যোগসাজসের অভিযোগ আনা হয়েছিল। কিন্তু ওইদিন কী হল। নৈশভোজে অংশ নিয়ে তিনি (মমতা) কী বার্তা দিতে চেয়েছেন, প্রশ্ন করেন অধীর চৌধুরী।


অধীর চৌধুরীর মন্তব্যের পাল্টা জবাব দিয়েছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন বলেছেন, সকলেই জানেন মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী দলগুলিতে একত্রিত করা নেতাদের মধ্যে একজন। কেউ তাঁর প্রতিশ্রুতি নিয়ে প্রশ্ন তুলতে পারেন না। আর অধীর চৌধুরী সিদ্ধান্ত নেবেন না, প্রটোকল অনুযায়ী, রাজ্যের মুখ্যমন্ত্রী জি ২০ নৈশভোজে অংশ নিতে কবে যাবেন!

উল্লেখ করা যেতে পারে শনিবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু জি ২০ শীর্ষ সম্মেলনে বিদেশি অতিথিদের সঙ্গে দেশের সব মুখ্যমন্ত্রী ও কেন্দ্রীয় মন্ত্রীদের নৌশভোজের আমন্ত্রণপত্র পাঠিয়েছিলেন। বিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরা ছাড়াও সেখানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হিমন্ত সোরেন, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে অংশ নিয়েছিলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!