কড়া শাস্তি পেলেন প্রাক্তন পাক ক্রিকেটার

0 0
Read Time:4 Minute, 8 Second

নিউজ ডেস্কঃ ডাচ সাংসদকে খুনের হূমকি দেওয়ার জন্য বড় শাস্তির মুখে পড়লেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার খালিদ লতিফ। নেদারল্যান্ডসের রাজনীতির অন্যতম মুখ গির্ট ওয়াইল্ডার্স। বরাবরাই বিতর্কিত চরিত্র চরমপন্থী এই নেতা। এমনকি ইসলাম বিরোধী মন্তব্য করে খবরের শিরোনামেও এসেছেন বার বার। সমাজ মাধ্যমে তাঁকেই প্রাণনাশের হুমকি দেন প্রাক্তন ক্রিকেটার।

লফিতের বিরুদ্ধে অভিযোগ, ২০১৮ সালে সমাজমাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছিলেন। সেই ভিডিওর মাধ্যমে ওয়াইল্ডার্সকে হত্যার বার্তা ছড়িয়ে ছিলেন তিনি। সেই ভিডিও বার্তায় প্রাক্তন পাক ক্রিকেটার বলেছিলেন, নেদারল্যান্ডসের চরমপন্থী নেতাকে হত্যা করতে পারলে পুরস্কার দেবেন। আইনপ্রণেতাকে যে হত্যা করতে পারবে, তাকে ২১,০০০ ইউরো (২২,৫০০ ডলার) দেবেন বলে ঘোষণা করেছিলেন তিনি।ওয়াইল্ডার্সের একটি মন্তব্যে ক্ষুব্ধ হয়ে তাঁকে হত্যার হুমকি দিয়েছিলেন লতিফ।

লতিফের বিরুদ্ধে নেদারল্যান্ডসে অভিযোগ দায়ের করা হয়েছিল। সেই মামলারই সম্প্রতি রায় জানিয়েছে আদালত। লতিফকে ১২ বছরের কারাবাসের শাস্তি দিয়েছে নেদারল্যান্ডসের আদালত।
রায় ঘোষণার সময় বিচারপতি জি ভার্বিক বলেছেন, ‘কেউ একজন ওয়াইল্ডার্সকে খুন করার জন্য লোকজনের মনোযোগ কাড়ছে, ব্যাপারটা এ ভাবে ভাবার নয়। অভিযুক্ত খুব ভালো করে জানে যে, তার এই আবেদন অনেককেই ওয়াইল্ডর্সকে খুন করার ব্যাপারে উৎসাহী করে তুলেছিল।’

৩৭ বছরের প্রাক্তন ক্রিকেটার পাকিস্তানের বাসিন্দা। তিনি নেদারল্যান্ডসে থাকেন না। বিচার চলার সময় কখনও আদালতেও যাননি লতিফ। নেদারল্যান্ডসের পুলিশও তাঁকে কখনও গ্রেফতার করেনি। কারণ এবিষেয় পাক সরকার ইউরোপের দেশটিকে কোনও রকম সাহায্য করেনি।

একাধিক রিপোর্ট অনুযায়ী, সাজা ঘোষণা হলেও লতিফকে আদৌও জেলে কাটাতে হবে কিনা, তা নিয়ে প্রশ্নচিহ্ন আছে। কারণ ২০১৮ সাল থেকে তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করে যাচ্ছে ডাচ কর্তৃপক্ষ। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়েছিল। কিন্তু পাকিস্তান সরকাের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।সঙ্গে নেদারল্যান্ডসের বন্দী প্রত্যর্পণের কোনও চুক্তি নেই।

খুবই স্বপ্ল সময়ে পাক ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিল এই ক্রিকেটার। ২০০৮ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে অভিষেক হয়েছিল খালিদের। শেষ ম্যাচ ২০১০ সালে। এই দু বছরে মাত্র পাঁচটি একদিনের ম্যাচ খেলছিলেন তিনি। ২০১৭ সালে পাকিস্তান সুপার লিগে ম্যাচ গড়াপেটা অভিযোগে ক্রিকেট থেকে নির্বাসিত করা হয় তাকে। কি‌ন্তু ক্রিকেটার জীবনে সাফল্য না পেলেও মাঠের বাইরের বিতর্কিত কাণ্ডের জন্য খবরে এলেন লতিফ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!