শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচও থমকে যেতে পারে বৃষ্টিতে

0 0
Read Time:4 Minute, 48 Second

নিউজ ডেস্কঃ পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জয়ের পরেই টিম ইন্ডিয়ার মিশন শ্রী‌লঙ্কা। একদিনের ক্রিকেটে টানা তিনদিন ম্যাচ খেলতে হচ্ছে কোনও দলকে এমন‌ নির্দশন অতীত ইতিহাস খুঁজেও পাওয়া যাচ্ছে না। কিন্তু প্রাকৃতিক দুর্যোগ আর টুর্নামেন্টের সূচি অনুসারে খেলতে হচ্ছে ভারতরকে। পাকিস্তানকে বড় ব্যবধানে হারানোর পর মঙ্গলবার শ্রীলঙ্কাকে হারাতে পারলেই ফাইনাল প্রায় নিশ্চিত হয়ে যাবে ভারতীয় দলের।

তবে ভারতীয় দলের প্রধান প্রতিপক্ষ এখন ক্লান্তি। পর পর ম্যাচ খেলতে হচ্ছে ভারতকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হতে পারে বিরাট কোহলিকে। সোমবার তাঁর ব্যাট থেকে এসেছিল দুরন্ত ১২২ রানের ইনিংস। এশিয়া কাপ ফাইনাল এবং বিশ্বকাপের কথা মাথায় রেখে কোহলিকে নিয়ে অতিরিক্ত ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। একান্তই বিরাটকে বিশ্রামে রাখা হলে সেক্ষেত্রে আরও একটা সুযোগ পেতে পারেন শ্রেয়স আইয়ার।

অন্যদিকে চোট কাটিয় সদ্য দ‌লের সঙ্গে ফি্রেছেন বুমরাহ, তাঁকেও এই ম্যাচে বিশ্রামে রাখা হতে পারে। পরিবর্তে খেলানো হতে পারে শামিকে। সোমবারই বেশিরভাগ সময় ফিল্ডিং করেননি বুমরাহ। দলের তারকা পেসারকে নিয়ে খুব বেশি ঝুঁকি নিতে নারাজ থিঙ্ক ট্যাঙ্ক।

পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচ শুরু হয়েছিল রবিবার। বৃষ্টির কারণে তা সোমবার রিজার্ভ ডে-তে গড়ায়। সোমবার খেলা হয় মোট ৭৬ ওভার। ফলে ধকল থাকলেও প্রতিযোগিতার ফাইনালে যেতে হলে এই ম্যাচে জয় কতটা দরকার তা জানে ভারতীয় ক্রিকেটাররা।

পাকিস্তানের বিরুদ্ধে রোহিত শর্মা শুভমন গিলের দুরন্ত পারফরম্যান্স। এরপর রিজার্ভ ডে-তে বিরাট কোহলি ও লোকেশ রাহুলের দুরন্ত পারফরম্যান্স। সেখানেই পাকিস্তানের বোলারদের বিরুদ্ধে বিধ্বংসী ব্যাটিং পারফরম্যান্স দেখিয়েছি্লেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল।

ঘরের মাঠে ভারতেক চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত শ্রীলঙ্কগা। সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে জয় দাসুন শানাকার দলের আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়েছে। প্রতিপক্ষ শক্তিশালী হলেও ঘরের মাঠে অ্যাডভান্টেজ পাবে শ্রীলঙ্কা। বোলিংয়ে মাহেশ থিকসানা, মাথিসা পাথিরানা, দুনিথ ওয়ালালাগেরা দলকে ভরসা দিচ্ছেন।

উপমহাদেশীয় ক্রিকেটের দুই হেভিওয়েট ভারত এবং শ্রীলঙ্কা ওডিআই ফর্ম্যাটে একে অপরের মুখোমুখি হয়েছে ১৬৫ বার। জয়-পরাজয়ের নিরিখে অনেকখানি এগিয়ে রয়েছে ভারত। তারা জিতেছে ৯৬ ম্যাচ। পক্ষান্তরে শ্রীলঙ্কার পক্ষে গিয়েছে ৫৭টি ম্যাচ। ১১টি খেলায় কোনোরকম মীমাংসা হয় নি। আর ১টি ম্যাচ টাই হয়েছে।

দেশের মাঠে ভারত জিতেছে ৩৯ ম্যাচ। শ্রীলঙ্কার মাটিতে তাদের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার জয়ের সংখ্যা ৩০। এবং নিরপেক্ষ মাঠে ভারত শ্রীলঙ্কাকেক হারিয়েছে ২৭টি ম্যাচে।

এই ম্যাচেও রয়েছে বৃষ্টির সম্ভাব‌না। মঙ্গলবার সকালে কলম্বোয় অবশ্য রোদ উঠেছে। তবে দুপুরের পর থেকে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। দুপুর ৩.৩০ মিনিটে ৩১ ও‌ সন্ধ্যা ৫.৩০ মিনিটে ৫৬ শতাংশ বৃষ্টিপাতের আভাস আছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!