বৈঠকে থাকবে না তৃণমূল- সিপিএম

0 0
Read Time:3 Minute, 3 Second

নিউজ ডেস্কঃ আজই দিল্লিতে ইন্ডিয়া জোটর হাউভোল্টেজ বৈঠক। লোকসভা ভোটের আসন ভাগাভাগি চূড়ান্ত করতেই এই বৈঠক বলে জানা গিয়েছে। যে ১৪ জনের প্যানেলের উপরে এই আসন ভাগাভাগির দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁরা সকলেই উপস্থিত থাকবেন সেই বৈঠকে।

যদিও এই বৈঠকে যোগ দিচ্ছে না তৃণমূল কংগ্রেস এবং সিপিএম। তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বিদেশ সফরে গিয়েছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাজির হওয়ার কথা থাকলেও তিনি যেতে পারছেন না দিল্লিতে কারণ আজই তাঁকে ইডি হাজিরা দিতে হচ্ছে। যাতে তিনি দিল্লিতে ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দিতে না পারেন সেকারণেই তাঁকে ইডি তলব করা হয়েছে বলে অভিযোগ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল কংগ্রেস ছাড়াএও আজকের বৈঠকে যোগ দিচ্ছে না সিপিএমও। আগামী ১৬ এবং ১৭ েসপ্টেম্বর পলিট ব্যুরোর বৈঠক রয়েছে। সেই বৈঠকের সিদ্ধান্তের পরেই আসন ভাগাভাগি নিয়ে আলোচনায় বসবেন তাঁরা। এই বিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। এদিকে তৃণমূল কংগ্রেসের কেই থাকছেন না বৈঠকে।

এবার পরিকল্পিত পথে এগোচ্ছে ইন্ডিয়া জোট। তিন দফায় ইতিমধ্যেই বৈঠক হয়ে গিয়েছে। ইউপিএ নাম বদলে ইন্ডিয়া জোট নাম হয়েছে। তৈরি করা হয়েছে লোগো। লোকসভা ভোটের আগেই পরিকল্পিত উপায়ে এগোতে চাইছে বিরোধীরা। সেকারণে সময় থাকতেই আসন ভাগাভাগি নিয়ে কথা বলতে চাইছে সকলে। কারণ শেষ বেলায় আসন ভাগাভাগি নিয়ে জটিলতার জেরে ভোট ভাগ হয়ে যায়। আর সেই সুযোগটা পায় বিজেপি।

ইতিমধ্যেই দিল্লিতে পৌঁছে গিয়েছেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার। তবে অরবিন্দ কেজরিওয়াল নাও উপস্থিত থাকতে পারেন সেই বৈঠকে কারণ তিনি পাঞ্জাবে গিয়েছেন তিনি। গতকাল বিরোধী দলের প্রতিনিধিদের নিয়ে বৈঠক করেছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। সেই বৈঠকেও আসন ভাগাভাগি নিয়ে আলোচনা হয়েছে। আপ বিহারে প্রার্থী দেওয়ার কথা আগে থেকেই ঘোষণা করেছে। তার জেরে বিরোধী শিবিরে ফাটল ধরেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!