মমতাকে নিশানা শুভেন্দুর

0 0
Read Time:4 Minute, 10 Second

নিউজ ডেস্কঃ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পেন সফরকে তীব্র কটাক্ষ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফরকে স্প্যানিশ ছুটির ঝলক বলে বর্ণনা করেছেন। শুক্রবার এক্স বার্তায় তিনি লেখেন, রাজ্যের হয়ে লগ্নি আনার ছুতোয় তিনি মাদ্রিদের রাস্তায় জগিং করছেন।

শুভেন্দু লেখেন, বাংলার মুখ্যমন্ত্রী মাদ্রিদের রাস্তায় অ্যাকর্ডিয়ান বাজিয়ে ঘুরে বেড়াচ্ছেন, জগিং করছেন। এখনও তিনি কোনও অফিসিয়াল কাজ করেননি। বিনিয়োগের কোনও রূপরেখা দেখাতে পারেননি। শুধু স্পেন সফরে গিয়ে কিছু অফিসিয়াল কাজ সম্পন্ন করা হয়েছে বলে নিছক ধারণা তৈরি করতেই একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করিয়েছেন।

এই মর্মে শুভেন্দু অধিকারী দুটি লাইন লাল রঙে হাইলাইট করে দেন। সেখানে লেখা রয়েছে– “দুই পক্ষ বাংলায় শিক্ষার্থীদের স্প্যানিশ ভাষা শেখার সম্ভাবনার পাশাপাশি স্প্যানিশ ভাষায় শিক্ষক প্রশিক্ষণের বিষয়ে আলোচনা করেছে।” এই মর্মে শুভেন্দু অধিকারী লেখেন, ইতিমধ্যেই কলকাতায় বেশ কয়েকটি প্রতিষ্ঠান রয়েছে, যেখানে স্প্যানিশ ভাষা কোর্স করানো হয়।

শুভেন্দু লেখেন, স্প্যানিশ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সবথেকে মর্যাদাপূর্ণ হল গোলপার্কের রামকৃষ্ণ মিশন ইনস্টিটিউট অফ কালচার। সেখানে কয়েক দশক ধরে স্প্যানিশ ভাষা শেখানো হচ্ছে। আর এখন মুখ্যমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীরা স্পেনের রাজধানীতে গিয়ে সেই স্প্যানিশ শিক্ষা নিয়ে বিবৃতি দিয়ে ছুটি উপভোগ করছেন।
শুভেন্দু বলেন, স্পেনের সফরে আমাদের মুখ্যমন্ত্রী চমৎকার সময় কাটাচ্ছেন। মুখ্যমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের ছুটি উপভোগ করার সম্পূর্ণ অধিকার রয়েছে। কিন্তু তাঁরা সেখানে নজিরবিহীন কিছু অর্জন করতে গিয়েছেন বে ধারণা তৈরি করে বাংলার মানুষকে বোকা বানানোর চেষ্টা করছেন কেন?

শুভেন্দু বলেন, স্পেনে গিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মউ স্বাক্ষর করে চমক দেওয়ার চেষ্টা করছেন এবং এফডিআই আকৃষ্ট করার বিষয়ে কিছু হুল্লোড় তৈরি করার প্রচেষ্টা রয়েছে তাঁর। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পশ্চিমবঙ্গ সরকার ইতিমধ্যেই অসাধারণ কিছু অর্জন করেছে, তা বিশ্বব্যাংকের লোকেরা খুব ভালো করেই জানেন।
বাংলার বিরোধী দলনেতার কথায়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের শাসনকালে সর্বাধিক সংখ্যক এমওইউ স্বাক্ষর করার জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম খোদাই করেছে। কিন্তু তা বাস্তবায়িত হয়নি কিছুই। স্প্যানিশ ছুটির ঝলকের পর আমরা নিশ্চিতভাবে জানতে পারব যে কতগুলি মউ ডাস্টবিনে জমা হয়েছে এবং কোনটি পরবর্তী পর্যায়ে অগ্রসর হয়েছে৷ তারপরই বোঝা যাবে এই সফরের সারবত্তা কতটা!

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!