গোল্ডেন‌ টিকিট কাদের প্রাপ্য? 

0 0
Read Time:4 Minute, 28 Second

নিউজ ডেস্কঃ ঢাকে কাঠি পড়ে গিয়েছে বিশ্বকাপের। ১২ বছর পর একদিনের বিশ্বকাপ আয়োজনে যে একাধিক চমক দেবে বিসিসিআই, তা বলার অপেক্ষা রাখে না। তারই অন্যতম এরইমধ্যে গোল্ডেন টিকিট। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সমাজের বিশিষ্ট মানুষদের হাতে গোল্ডে‌ন টিকিট প্রদান করার সিদ্ধা‌ন্ত নেওয়া হয়েছে।এখনও পর্যন্ত দুই জন বিশিষ্ট ভারতীয় এই সম্মান পেয়েছে‌ন।

অমিতাব বচ্চনের পর এই টিকিট তুলে দেওয়া হয়েছে মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের হাতে। ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে এই টিকিট প্রদানের জন্য বেশ কয়েকজনের নামের তালিকা পাঠালেন সুনীল গাভাসকর। একটি সর্বভারতীয় ইংরেজি সংবাদ মাধ্যমে নিজের কলামে বেশ কয়েকজনের নাম উল্লেখ করেছেন সানি, যারা বিবিসিআইয়ের এই বিরল সম্মান পাওয়ার অধিকারী।

প্রাক্তন ভারত অধিনায়ক লিখেছেন, ‘এখনও পর্যন্ত আমার এই লেখার সময় দুইজন ভারতীয় সচিন তেন্ডুলকর এবং অমিতাভ বচ্চন গোল্ডে‌ন টিকিট পেয়েছেন বিশ্বকাপের সাক্ষী থাকার জন্য। আশা করি এই তালিকায় আৱও অনেকে থাকবেন। আমি আশা করছি ইসরোর প্রধান এস সোমনাথের নামও তালিকায় থাকবেন। তাঁর নেতৃত্বেই চন্দ্রাযান তিন সাফল্য পেয়েছে।’

একইসঙ্গে বিশ্বকাপজয়ী দুই ভারত অধিনায়কের নামও উল্লেখ করেছেন গাভাসকর। তাঁর কথায়, ‘কপিল দবে এবং মহেন্দ্র সিং ধোনি যাদের নেতৃত্বে এর আগে দুইবার বিশ্বকাপ জিতেছে ভারত তাঁরাও এই গোল্ডেন টিকিট পাওয়ার অধিকারী।’ একইসঙ্গে তিনি উল্লেখ করেছেন নীরজ চোপড়া, রোহন বোপান্না, শরথ কমলের নামও।

ভারতে আগামী ৫ সেপ্টেম্বর অক্টোবর থেকে একদিনের ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে চলেছে। চলবে আগামী ১৯ অক্টোবর পর্যন্ত। বিসিসিআই এই বিশ্বকাপকে আরও আকর্ষক করে তোলার জন্য একটি বিশেষ অভিযান শুরু করেছে। দেশের খ্যাতনামা ব্যক্তিত্বদের এই বিশ্বকাপ টুর্নামেন্টে আমন্ত্রণ জানানো হচ্ছে। আর এই অভিযানের নাম দেওয়া হয়েছে, ‘গোল্ডেন টিকিট ফর ইন্ডিয়া আইকনস’।

রূপোলি পর্দার তারকা হলেও বিগ বি-র ব্যপ্তি আরও বিস্তৃত। বর্তমান ভারতের জীবন্ত কিংবদন্তিদের মধ্যে অন্যতম অমিতাভ বচ্চন। সিনেমার জগতের মানুষ হলেও খেলাধুলার প্রতি তাঁর ভালোবাসায় কমতি নেই। শাহেনশার সেই প্যাশান এববং ভালোবাসাকেই সম্মান জানাল বিসিসিআই। কয়েকদিন বিসিসিআইয়ের পক্ষ থেকে সমাজ মাধ্যমে একটি ছবি পোস্ট করা হয়েছে। সেখানে লেখা হয়েছিল সোনালী আইকনের হাতে সোনালী টিকিট।

একইসঙ্গে এই বিশেষ সম্মান তুলে দেওয়া হয়েছে সচিন তেন্ডুলকরের হাতেও। ২০১১ সালে একদিনের ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন সচিন তেন্ডুলকর। ক্রিকেটের এই সবথেকে বড় টুর্নামেন্টে দুর্দান্ত রেকর্ডের অধিকারী তিনি। ১৯৯২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত মোট ৬বার বিশ্বকাপ টুর্নামেন্ট খেলার সুযোগ পেয়েছেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!