টানা বৃষ্টিতে কি ভাসতে চলেছে বাংলা?

0 0
Read Time:3 Minute, 27 Second

নিউজ ডেস্কঃ নিম্নচাপ বাংলা সীমানা ছাড়িয়ে চলে গিয়েছে অনেক দূরে। কিন্তু যা রেখে গিয়েছে, তাতেই খারাপ অবস্থা উত্তর ও দক্ষিণবঙ্গের। চারিদিকে জল থৈ থৈ। এরই মধ্যে আগামী পাঁচ দিনে মধ্যে উত্তর ও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

গত ২৪ ঘন্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। আর এদিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। এদিন সকাল সাড়ে আটটার মধ্যে গত ২৪ ঘন্টায় কলকাতায় ১৪ মিমি বৃষ্টি হয়েছে।

৩ অক্টোবর মঙ্গলবার জলপাইগুড়ি ও কালিম্পং-এ অতিভারী বৃষ্টি হতে পারে। যে কারণে কমলা সতর্কতা জারি করা হয়েছে। বাকি দার্জিলিং, আলিপুরদুয়ার ও কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

৪ অক্টোবর বুধবার জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে অতিভারী বৃষ্টি হতে পারে। যে কারণে কমলা সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া বাকি পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস।

৫ অক্টোবর বৃহস্পতিবার আলিপুরদুয়ার ও কোচবিহারে অতিভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা।

৬ ও ৭ অক্টোবর শুক্রবার ও শনিবার আপাতত সবকটি জেলাতেই হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

৩ অক্টোবর মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে অতিভারী বৃষ্টি হতে পারে। এছাড়া পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

৪ অক্টোবর বুধবার বীরভূম ও মুর্শিদাবাদে অতিভারী বৃষ্টি হতে পারে। এছাড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং নদিয়ায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

৫ অক্টোবর বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

৬ ও ৭ অক্টোবর শুক্রবার ও শনিবার আপাতত সবকটি জেলাতেই হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!