কল্যাণী আইটিআইএ ৫০ কেজি সোনার মা দুর্গা!

0 0
Read Time:4 Minute, 12 Second

নিউজ ডেস্কঃকারোর মাথা ফেটে রক্ত ঝরছে, তো কেউ পদপৃষ্ঠ হয়ে যাবার জোগাড়। ব্যাপক ভিড়ের মধ্যে মানুষ নিশ্বাস নিতে পারছে না। শ্বাসকষ্টে অসুস্থ হয়ে পড়ছেন অনেকেই। কিন্তু তা সত্ত্বেও নিজের ও নিজের সন্তানের প্রাণের ঝুঁকি নিয়ে কল্যাণী আইটিআই মোড়ে ভিড় জমাচ্ছে অনেকেই। শুনলে অবাক হবেন, মানুষের চাপ থামাতে বন্ধ করা হয়েছে ট্রেন। পুজোর আগেই রীতিমত ভয় ধরাচ্ছে এই সকল ঘটনা।

আর অন্যদিকে এ বছর কোলকাতার সব চেয়ে বড়ো পুজো শ্রীভূমিতেও প্রায় একই ছবি। ঠাকুর দেখতে গিয়ে ৪/৫ ঘন্টা লাইনে দাঁড়িয়ে কেঁদে ফেলছেন মহিলা থেকে পুরুষ।
এরমধ্যে এক ব্যক্তির ভাইরাল হওয়া ভিডিওতে তিনি বলছেন, রীতিমত দম বন্ধ হওয়ার জোগাড়। বাচ্চাদের নিয়ে না আসার পরামর্শ দিয়েছেন তিনি।

গত কয়েক বছর ধরেই কোলকাতার আশেপাশে কল্যাণী আইটিআই মোড়ের পুজোর বেশ নামডাক হয়েছে। এ বছর ভাইরাল ভিডিওগুলির মধ্যে অন্যতম দুটি হলো শ্রীভূমি স্পোর্টিং ক্লাব ও কল্যাণী রুবিনাশ ক্লাবের পুজো। এ বছর কল্যাণীর রুবিনাশ ক্লাবের পুজোর থিম চিনের গ্রাউন্ড মিজিয়াম। আর এই অসাধারণ ইমারতের আদলে গড়ে তোলা হয়েছে তাদের এ বছরের পুজো মন্ডপ। পুজো শুরু হওয়ার অনেক আগে থেকেই এই পুজোকে নিয়ে মানুষের উন্মাদনা ছিল চরমে। সোশ্যাল মিডিয়ায় বার বার উঠে এসেছে এই পুজোর কথা।

মহালয়ার দিন থেকেই সকলের জন্য খুলে দেওয়া হয় কল্যানীর এই ক্লাবের পুজো। প্রথম দিন থেকেই ছিল ব্যাপক ভিড়। তবে এখন এই ভিড়ই হয়েছে চিন্তার কারণ। ভাইরাল হওয়া বেশ কিছু ভিডিওতে দেখা যাচ্ছে এই পুজো দেখার জন্য স্টেশনে ভিড় জমাচ্ছে হাজার হাজার নয়, বরং লাখ লাখ মানুষ। একটা ভিডিওতে দেখা যাচ্ছে ট্রেনের পাশেই পরে আছে এক তরুণী, তার মাথা ফেটে রক্ত ঝরছে। কোথাও আবার নিজের সন্তানকে নিয়ে ভিড়ের মধ্যে আটকে পড়েছে । এই বিশাল জনজোয়ারে পদপৃষ্ঠ হওয়ার সম্ভাবনাও আছে কল্যাণী আইটিআই মোড়ে।

দর্শণার্থীদের ভিড় কমাতেই এবার ট্রেন চলাচল বন্ধ করতে বাধ্য হলো সরকার। একবার ভাবুন, পরিস্থিতি কতটা খারাপ হলে এমন ব্যবস্থা নিতে হয় সরকারকে। ২০ থেকে ২৩ এই চার দিন অফ লাইনের কোনো ট্রেন দাঁড়াবে না কল্যাণী ঘোষপাড়া স্টেশনে। নিজের ও নিজের সন্তানের ঝুঁকি নিয়ে মানুষ পৌঁছে যাচ্ছেন এই পুজো মন্ডপগুলোতে। তাই মানুষের জীবনের স্বার্থেই এই পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

বাঙালির শ্রেষ্ঠ উৎসব এই দুর্গা পুজো – যা বছরে একবারই আসে। তাই আপনারা অবশ্যই এই পুজোকে প্রাণভরে উপভোগ করুন। কিন্তু এই আনন্দ যেন কখনোই লাগামছাড়া না হয়। তাই সকলের কাছে অনুরোধ, সাবধানে ও সুস্থভাবে প্রতিমা দর্শন করুন। নিজেদের সকলের খেয়াল রাখুন। এমন কিছু করতে যাবেন না যেখানে জীবনের ঝুঁকি রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!