বিরোধী দলগুলিকে নিশানা প্রধানমন্ত্রী মোদীর

0 0
Read Time:3 Minute, 44 Second

নিউজ ডেস্কঃ দেশকে বিভক্ত করার চেষ্টা চালাচ্ছে জাতিবাদ ও আঞ্চলিকতাবাদ। এই দেশবিভক্তকারী শক্তিগুলিকে শেষ করার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিল্লির দ্বারকায় দশেরা উপলক্ষে দেওয়া ভাষণে তিনি এই আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেছেন, রাবণের কুশপুত্রলিকা পোড়ানো এবং অসুরের বিরুদ্ধে রামের বিজয়ের মধ্যে সীমাবদ্ধ থাকা উচিত নয় বলেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী। দেশের প্রতিটি অশুভের ওপরে দেশপ্রেমের বিজয়কে চিহ্নিত করা উচিত বলে মন্তব্য করেছেন তিনি।

আগামী বছরে লোকসভা নির্বাচনের আগে বিরোধী দলগুলি দেশব্যাপী যে জাত শুমারির দাবি তুলেছেন, তারই প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর এই মন্তব্য।

প্রধানমন্ত্রী মোদী বলেছেন, আগামী বছরে অযোধ্যায় রামনবমী পালিত হবে। ভগবান রামের জন্মস্থানে তৈরি মন্দিরটি শতাব্দী অপেক্ষার পরে ভারতীয়দের ধৈর্যের বিজয়ের প্রতীক বলেও মন্তব্য করেছেন তিনি। প্রধানমন্ত্রী রামমন্দিরের কথা উল্লেখ করে বলেছেন, আগামী বছরের শুরুতে এর উদ্বোধন হতে পারে।
অযোধ্যায় মন্দির তৈরির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেছেন, অনেক কিছু শুভ উন্নয়নের মধ্যে ঘটেছে। এব্যাপারে তিনি ভারতের চন্দ্র অভিযান, নতুন সংদ ভবনের উদ্বোধন, বিশ্বের পঞ্চম বৃহৎ অর্থনীতি হিসেবে উঠে আসা এবং মহিলা সংরক্ষণ আইন প্রণয়ের কথা উল্লেখ করেছেন।

আগামী ২৫ বছর দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেছেন, সবাইকে ভগবান রামের ধারণার ভারত তৈরি করতে হবে। একটি উন্নত ভারত, যা আত্মনির্ভরশীল, বিশ্বশান্তির বার্তা দেয়। যেখানে প্রত্যেকেরই স্বপ্ন পূরণের সমান অধিকার রয়েছে। যেখানে লোকেরা সমৃদ্ধি ও তৃপ্তির অনুভূতি অনুভব করে। এসবই রাম রাজ্যের দৃষ্টিভঙ্গি বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।
এব্যাপারে সব নাগরিককে ১০ টি শপথের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেগুলি হল, ডিজিটাল লেনদেন, পরিচ্ছন্নতা, দেশীয় পণ্য, মানসম্পন্ন পণ্য, প্রাকৃতিক চাষ, বাজরা, দেশীয় পর্যটন, ফিটনেস, জল সংরক্ষণ এবং কমপক্ষে একজন গরিবের সামাজিক মর্যাদা বাড়াতে প্রচার করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

গেরুয়া পরিহিত প্রধানমন্ত্রী রাবনের কুশপুত্তলিকা দহন অনুষ্ঠানেও অংশ নেন। এলাকার সাংসদ পারভেশ সাহেব সিং এবং প্রাক্তন বিধায়ক এবং দ্বারকা শ্রী রামলীলা সোসাইটির প্রধান পৃষ্ঠপোষক রাজেশ গেহলটও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!