নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন মোদী – অভিযোগ তৃণমূলের

0 0
Read Time:3 Minute, 25 Second

নিউজ ডেস্কঃ ৫ রাজ্যের নির্বাচনী প্রচার নিয়ে এবার বাদী বিবাদী উভয় পক্ষে মধ্যে শুরু হয়েছে দড়ি টানাটানি।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে। রবিবার (৫ নভেম্বর), নির্বাচন কমিশনকে একটি চিঠি লিখে এই অভিযোগ করছেন সাকেত গোখলে। শনিবার (৪ নভেম্বর) ছত্তীসগঢ়ের দুর্গে বিজেপির এক নির্বাচনী সমাবেশে প্রধানমন্ত্রী মোদী, কেন্দ্রীয় সরকারের বিনামূল্যে রেশন প্রকল্পের মেয়াদ আরও ৫ বছর বাড়ানোর ঘোষণা করেছিলেন। সাকেত গোখলের দাবি, নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী এটা আদর্শ আচরণ বিধি ভঙ্গ। ঘটনা থেকে জানা যায়, কোভিড-১৯ মহামারি চলাকালীন, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা ঘোষণা করা হয়েছিল। গত কয়েক বছরে বেশ কয়েকবারএই প্রকল্পের মেয়াদ বাড়ানো হয়েছে।

দুর্গের সমাবেশ থেকে প্রধানমন্ত্রী মোদী এই প্রকল্পের মেয়াদ আরও ৫ বছরের জন্য বাড়ানোর কথা ঘোষণা করেন। তিনি বলেছেন, “যখন কোভিড সংকট এসেছিল, তখন দরিদ্রদের সবথেকে বড় উদ্বেগ ছিল, তারা বাচ্চাদের কী খাওয়াবে। তখন আমি সিদ্ধান্ত নিয়েছিলাম, কোনও গরীবকে ভুখা পেটে ঘুমোতে দেব না। তাই বিজেপি সরকার, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা শুরু করেছিল। ডিসেম্বর মাসে এই প্রল্পের মেয়াদ শেষ হচ্ছে। আমি দুর্গের মাটি থেকে দেশের গরিব ভাই-বোনদের বলতে চাই, বিজেপি সরকার দেশের ৮০ কোটি দরিদ্র মানুষকে বিনামূল্যে রেশন দেওয়ার এই প্রকল্পটির মেয়াদ আগামী ৫ বছরের জন্য বাড়িয়ে দিচ্ছে।”এর মধ্যে বিজেপি আচরণ বিধি ভঙ্গের কথা অবশ্য স্বীকার করে নি।

যদিও তৃণমূল সংসদ বলেছেন, ” ৪ নভেম্বর, প্রধানমন্ত্রী মোদি আগামী ৫ বছরের জন্য বিনামূল্যে রেশন প্রকল্পের মেয়াদ বাড়ানোর ঘোষণা করেছেন। এটি একটি নীতিগত সিদ্ধান্ত, যেকোনও সময়ই ঘোষণা করা যেতে পারে। কিন্তু ছত্তীসগঢ়ের দুর্গে বিজেপির এক নির্বাচনী সমাবেশ থেকে প্রধানমন্ত্রী মোদী এই ঘোষণা করেছেন। নির্বাচন কমিশনের নিয়মে বলা হয়েছে, নির্বাচন চলাকালীন কোনও মন্ত্রী এই ধরনের ঘোষণা করলে তা রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ভোটারদের উপর অযাচিত প্রভাব ফেলার সামিল।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!