মহুয়ার বিরুদ্ধে কঠোর ব্যবস্থার প্রস্তুতি!

0 0
Read Time:3 Minute, 52 Second

নিউজ ডেস্কঃ লোকসভা এথিক্স কমিটির চেয়ারম্যান তথা বিজেপি সাংসদ বিনোদ সোনকারের নেতৃত্বে মঙ্গলবার তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের ক্যাশ ফর কোয়েরির মামলায় বৈঠক হতে চলেছে। লোকসভায় প্রশ্ন করার বিনিময়ে টাকা নেওয়ার তৃণমূল সাংসদের বিরুদ্ধে অভিযোগের খসড়া রিপোর্টও পেশ হবে সেই বৈঠকে।

সূত্রের খবর অনুযায়ী এথিক্স কমিটি মহুয়া মৈত্রের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার সুপারিশ করতে পারে। সম্ভাব্য ব্যবস্থার মধ্যে বর্তমান লোকসভার মেয়াদে তাঁকে অযোগ্য ঘোষণা করা হতে পারে বলে জানা গিয়েছে।

মহুয়া মৈত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে ২০০৫ সালের একটি উদাহরণ সামনে রাখা হয়েছে। সেই সময় ১১ জন সাংসদ টাকা নিয়ে সংসদে প্রশ্ন তুলেছিলেন, সেই প্রমাণ থাকায় সব সাংসদকে অযোগ্য ঘোষণা করা হয়েছিল। বিষয়টি সেই সময় সুপ্রিম কোর্টেও যায়। দু-বছর শুনানির পরে, ২০০৭-এর জানুয়ারিতে সব অভিযুক্ত সাংসদের অযোগ্য ঘোষণার সিদ্ধান্তের ওপরে স্থগিতাদেশ দেয় সুপ্রিম কোর্ট।

রবিবার ৫ নভেম্বর এথিক্স কমিটি একটি বিজ্ঞপ্তি আপলোড করেছে। সেখানে বলা হয়েছে, ১৫ অক্টোবর, ২০২৩ সাংসদ নিশিকান্ত দুবে সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে একটি অভিযোগ জমা দিয়েছিলেন। সেখানে মহুয়া মৈত্রের বিরুদ্ধে ক্যাশ ফর কোয়েরিতে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এথিক্স কমিটি এই মামলায় মহুয়া মৈত্রের বিরুদ্ধে অভিযোগের তদন্তের কথা মাথায় রেখে খসড়া প্রতিবেদনটি বিবেচনা করছে এবং গ্রহণ করতে যাচ্ছে।

অন্যদিকে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র বিজেপি বিরুদ্ধে আক্রমণ জারি রেখেছেন। তিনি বলেছেন, এথিক্স কমিটির বিজেপি সদস্যদের মনে রাখা উচিত বৈঠকের রেকর্ড সম্পর্কিত একটি কপি তাঁর কাছে রয়েছে। কমিটির চেয়ারম্যান যে নির্লড্ড ও অযৌক্তিক প্রশ্ন করেছেন, তা সেখানেই প্রমাণিত বলে মন্তব্য করেছেন তিনি। মহুয়া আরও বলেছেন, তিনি জানতে পেরেছেন বিজেপি তার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের পরিকল্পনা করছে।
মহুয়া মৈত্র বিজেপির সম্ভাব্য পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেছেন, তার আগে সিবিআই ও ইডিকে ১৩ হাজার কোটির কয়লা কেলেঙ্কারির জন্য আদানির বিরুদ্ধে এফআইআর দায়ের করতে হবে।

উল্লেখ করা প্রয়োজন যে, ২ নভেম্বর, বৃহস্পতিবার মহুয়া মৈত্র ছাড়াও বিরোধী সাংসদরা এথিক্স কমিটির বৈঠক ছেড়ে বেরিয়ে যান। সেই সময় তারা এথিক্স কমিটির চেয়ারম্যান তথা বিজেপি সাংসদ বিনয় সোনকারের বিরুদ্ধে অশালীন ও ব্যক্তিগত প্রশ্ন করায় অভিযুক্ত করেছিলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!