ভারতের নিয়মরক্ষার ম্যাচে নজর বাংলাদেশের

0 0
Read Time:3 Minute, 55 Second

নিউজ ডেস্কঃশেষ লগ্নে বিশ্বকাপের গ্রুপ পর্বের লড়াই। ইতিমধ্যেই সেমিফাইনাতলের চার দল চূড়ান্ত হয়ে গিয়েছে। দীপাবলির রাতেই আনুষ্ঠানিকভাবে শেষ হবে গ্রুপ পর্বের লড়াই। বিশ্বকাপের নিরিখে দেখলে ভারত-নেদারল্যান্ডস ম্যাচ একেবারেই নিয়মরক্ষার। কিন্তু একদিনের বিশ্বকাপের সঙ্গে সমান্তরালভাবে চলছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে যোগ্যতা অর্জনপর্বের লড়াই। ইতিমধ্যেই সাত দল চূড়ান্ত হয়ে গিয়েছে।

চ্যাম্পিয়ন্স ট্রফির আটটি স্থানের মধ্যে সাতটি দল ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করে ফেলেছে। বাকি রয়েছে একটি স্থান, একটি স্থানের জন্য লড়াইয়ে কারা? কী অঙ্ক রয়েছে দলগুলির কাছে। সেই বিষয়ে বিস্তারিত তুলে ধরা হল এই প্রতিবেদনে।যে ৭ টি দল ইতিমধ্যে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছে। তারা হল ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, আফগানিস্তান ও ইংল্যান্ড।

ইংল্যান্ডের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খে‌লা নিয়ে অনিশ্চয়তা থাকলেও শনিবার ইডেনে পাকিস্তানের বিরুদ্ধে ৯৩ রানে জিতে চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট ‌নিশ্চিত করে ফেলেছে।

২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য আলাদা করে কোনও যোগ্যতা অর্জ‌ন পর্ব হবে না। বিশ্বকাপ থেকে সরাসরি চূড়ান্ত হয়ে যাবে কারা পরবর্তী আইসিসির মেগা একদিনের টুর্নামেন্টে অংশ নেবে।বিশ্বকাপে গ্রুপ পর্বে পয়েন্ট তালিকায় থাকা প্রথম সাতটি দল চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করবে, সেইসঙ্গে থাকবে আয়োজক পাকিস্তানও। এই আট দলকে নিয়ে ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হবে।

৭ টি দল ইতিমধ্যে অফিসিয়ালভাবে যোগ্যতা অর্জন করে ফেলেছে। বাকি রয়েছে শুধু ১ টি স্থান।শ্রীলঙ্কার বিশ্বকাপ অভিযা‌ন ইতিমধ্যেই সমাপ্ত। ৯ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে রয়েছে দ্বীপরাষ্ট্রের দলটি। এমনকি আইসিসির তাদের বোর্ডকে বহিস্কারও করেছে, ফলে তাদের খেলার সম্ভাবনা নেই। লড়াইয়ে আছে দুই দল বাংলাদেশ এবং নেদারল্যান্ড। ভারত বনাম নেদারল্যান্ডস ম্যাচের উপরই নির্ভর করছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের ভাগ্য।

৯ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ অভিযান শেষ করেছে বাংলাদেশ, টাইগাররা বর্তমানে আছে ৮ নম্বরে। অন্যদিকে ৮ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে নেদারল্যান্ডস। শেষ ম্যাচে ডাচরা জিতলে তাদের পয়েন্ট হবে ৬ ফলে। অষ্টমস্থানে কমলা বাহিনী পৌঁছে যাবে। তারাই টিকিট পেয়ে যাবে। যদি তারা হারে রান রেটে এগিয়ে থাকার কারনে টিকিট কনফার্ম হবে শাকিবদের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!