মমতাকে তীব্র আক্রমণ অধীর চৌধুরীর

0 0
Read Time:4 Minute, 10 Second

নিউজ ডেস্কঃ রাজ্যে পুলিশও নিরাপদ নয়। চাঁদা নিয়ে জুলুমবাজিতে ধূপগুড়ি থেকে কলকাতা, আহত পুলিশের বড় কর্তারা। এব্যাপারে প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, পুলিশও নিরাপদ নয় বাংলায়। তাঁদের পক্ষেও নিশ্চিত জীবনযাপন করা সম্ভব নয়।

জয়নগরে তৃণমূলের অন্তর্দ্বন্দ্বে খুনের অভিযোগ করে অধীর চৌধুরী বলেন, পুলিশের হাবভাব দেখলেই বোঝা যাবে ব্যারোমিটার কোন দিকে যাচ্ছে। পুলিশ যখন চুপ থাকবে, সেই সময় ব্যারোমিটার বলছে তৃণমূলই খুনি। তিনি বলেন পুলিশের নিষ্ক্রিয়তা থেকেই পরিষ্কার এই খুনের পিছনে তৃণমূল জড়িত রয়েছে।

অধীর চৌধুরী জয়নগরে তৃণমূল নেতা খুনের পরে সিপিআইএম কর্মীদের বাড়ি জ্বালিয়ে দেওয়া প্রসঙ্গে বলেন, একজনকে খারাপ লাগতেই পারে। তবে বাড়ি পোড়ানোর অধিকার কারও নেই। তিনি বলেন উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথের প্রতিরূপ এই রাজ্যের মানুষ দেখতে পাচ্ছেন। পশ্চিমবঙ্গে আজ ক্যাঙ্গারু কোর্ট চলছে বলেও কটাক্ষ করেছেন তিনি।

প্রদেশ কংগ্রেস সভাপতি বলেছেন অন্তর্দ্বন্দ্বে খুন, সেটাকে ধামাচাপা দিতেই, যাতে কেউ আঙুল তুলতে না পারে, তার জন্য ড্রামাবাজি চলেছে। তিনি কটাক্ষঙ করে বলেন বাংলায় ঢপবাজ চলেছে। তাই পুলিশ আজও কিছু খুঁজে পাচ্ছে না।
তিনি বলেন, তাজপুরে বন্দর হবে। আদানি নাকি রাজ্যের জন্য প্রচুর শিল্প নিয়ে আসবে। এইরকমভাবে প্রত্যেক বছর রাজ্যের মানুষ অপেক্ষা করছে। দিদির সঙ্গে আদানির সম্পর্ক যে কোনও অংশে কম নয়, তা তারা দেখিয়ে দিতে চাইছে।

প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, চরিত্রের দিদি আর মোদির মধ্যে কোনও ফারাক নেই, সবই এক ভাবনায় চলেন। মোদীর বিরুদ্ধে কোনও ছবি দেখানোর ব্যবস্থা যদি হয়, তাহলে এই ভারতবর্ষে কী হয় সবাই জানেন। বিদেশে একটা সংস্থা মোদীর বিরুদ্ধে কথা বলেছিল বলে, তাদেরকে ব্যান করে দেওয়া হয়েছিল। তাদের ঘরবাড়ি রেড করা শুরু হয়ে গিয়েছিল।

কল্যাণীর পরে নবদ্বীপ পুরসভার হলে নাটক বাতিল করা প্রসঙ্গে অধীর চৌধুরী বলেন, নাটকের অধিকার গণতান্ত্রিক অধিকার। মত ব্যক্ত করার অধিকার সংবিধান দিয়েছে। তা না দিয়েছে মোদী না দিয়েছে দিদি।
প্রধানমন্ত্রী মোদী ভোটের প্রচারে গিয়ে রাইট টু ফরেস্টের কথা বলেছেন। এব্যাপারে অধীর চৌধুরী বলেন, ভোটের আগে পাগলের প্রলাপ বকছেন তিনি। রাইট টু ফরেস্ট অর্থাৎ জঙ্গলের অধিকার আদিবাসীদের জন্য কংগ্রেস দিয়েছিল। আর সেই জঙ্গল কেটে আজ শিল্পপতিদের খনি করার অনুমতি দেওয়া হচ্ছে। বনবাসীদের রুটি-রুজির অধিকার কেড়ে নেওয়া হচ্ছে বলেও মন্তব্য করেছেন তিনি।

অধীর চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী মোদী কংগ্রেসকে গালাগালি করছেন এই কারণে, তিনি জানেন, তাঁর সামনে যদি কোনও বিপদ থাকে, সেই বিপদের নাম কংগ্রেস।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!