কুড়ি বছর পর, ফাইনালে ভারত বনাম অস্ট্রেলিয়া

0 0
Read Time:4 Minute, 49 Second

নিউজ ডেস্ক: নিউজিল্যান্ডের সঙ্গে গতকাল সেমিফাইনাল খেলে জয় হাসিল করেছিল ভারত। তার সঙ্গেই ফাইনালে নিজেদের জায়গা করেছিল আর শুধু ভাবনা ছিল ভারতের সঙ্গে ফাইনাল কে খেলবে সাউথ আফ্রিকা নাকি পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া তার নির্ধারিত হয়ে গেল আজ কলকাতায়। অস্ট্রেলিয়া সাউথ আফ্রিকা কে তিন উইকেটে হারিয়ে সোজা উঠে গেল ফাইনালে যেখানে ভারত বনাম সাউথ আফ্রিকা নয় খেলবে অস্ট্রেলিয়া।

দুটি দল মুখোমুখি হবে পৃথিবীর সবথেকে বড় স্টেডিয়াম নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এবং সেখানে উপস্থিত থাকতে পারেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অমিতাভ বচ্চন।১৯ তারিখ অবশ্যই আমরা দেখতে পারবো ভারত তৃতীয়বারের জন্য ট্রফিটি হাতে নেবে নাকি অস্ট্রেলিয়া তুলবে আরো একবার। সেটা অবশ্যই দেখবো আমরা সেই দিন কিন্তু বর্তমানে কথা বলা যাক আজকের ম্যাচটি নিয়ে।সিটি অফ জয় এ অর্থাৎ ইডেনে আজ খেলা ছিল সাউথ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া এই ম্যাচে নির্ধারণ করত কে খেলবে ফাইনাল ভারতের সঙ্গে আর তারই জন্য দুপুর একটা তিরিশে টস হলো টসে জিতে সাউথ আফ্রিকার অধিনায়ক বাবুমা প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত বেছে নেন কিন্তু তার এই সিদ্ধান্ত তার দলের জন্য বিশেষ একটা লাভ দায়ী হয়নি প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.৪ ওভারে ২১২ রান করে অলআউট হয়ে যায় সমস্ত সাউথ আফ্রিকান ব্যাটসম্যান।

প্রথমদিকেই ডিকক এবং অধিনায়ক যথাক্রমে তিন ও শূন্য রান করে আউট হন।সাউথ আফ্রিকার ব্যাটারদের মধ্যে কেউ অর্ধশত রানের গণ্ডি পার করতে পারেননি শুধুমাত্র ডেভিড মিলার ১০১ রান করে তার দলকে এক সম্মানজনক স্কোরে দাঁড় করানএবং ক্লাসে ৪৭ রান করে অর্ধশতরনের কাছে গিয়েই আউট হয়ে যান। সব মিলিয়ে দশটি উইকেটের বদলে ২১৩ রান চেজ করতে আমন্ত্রণ জানায় অস্ট্রেলিয়াকে।অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে উইকেটে যে বিভাজন দেখা যায় তা অনেকটা এমন স্ট্যাক তিন উইকেট, ভেজালউড দুটি উইকেট , প্যাট কামিংস তিনটি উইকেট , এবং টিম হেড দুটি উইকেট। প্রথম দিকে ক্রিকেট অনুরাগীদের কাছে এটি খুবই ছোট স্কোর মনে হলেও সাউথ আফ্রিকার বোলিং অ্যাটাক এই ম্যাচটি কে ৪৮ ওভার পর্যন্ত নিয়ে যায়। অস্ট্রেলিয়ার পক্ষ থেকে টিম হেড ও ওয়ার্নার ওপেনিং করতে আসলে প্রথমদিকে ভালোই চলছিল, কিন্তু তারপরেই টিম হেড ৪৮ বলে ৬২ রান করে আউট হয়ে যান এবং ওয়ার্নার ১৮ বলে ২৯ করেন তারা চলে যাওয়ার পর মিচেল মার্শ একটি ওভার খেলে ০ রানে আউট হয়ে যান অবশ্য তারপর আর কোন ব্যাটসম্যান ৩০ এর গণ্ডি পার করতে পারেননি স্টিভ স্মিথ ৩০ ও ম্যাক্সওয়েল এক রান করে আউট হয়ে যান তারপর অবশ্য দুজন অস্ট্রেলিয়া বলার স্টার্ক এবং অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স শেষ পর্যন্ত টিকে থেকে জয়ের আনন্দ নিজেদের দিকে নিয়ে আসেন ও সাউথ আফ্রিকাকে এবারের মতো বিশ্বকাপ থেকে বিদায় জানান।

এবার অবশ্য সমস্ত ক্রিকেটপ্রেমীদের নজর থাকবে ১৯ তারিখ গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে কে হবে চ্যাম্পিয়ন তার দিকে আর সেই সমস্ত আপডেট চোখের আড়াল না করতে চাইলে অবশ্যই নজর রাখতে হবে আমাদের পেজটিতে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!