ভোট দিয়ে রেকর্ড তৈরি করতে আহ্বান মোদীর

0 0
Read Time:4 Minute, 4 Second

নিউজ ডেস্কঃ সকাল সাতটা থেকে রাজস্থানের ১৯৯ টি আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। একটি আসনে প্রার্থীর মৃত্যুর কারণে ভোটগ্রহণ স্থগিত রাখা হয়েছে। ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে একলক্ষ সত্তর হাজারের বেশি নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে।

রাজস্থানের মুখ্যনির্বাচনী আধিকারিক প্রবীণ গুপ্তা জানিয়েছেন, রাজ্যের ৩৬,১০১ টি জায়গায় মোট ৫১,৫০৭ টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। শহুরে এলাকায় ১০৫০১টি এবং গ্রামীণ এলাকায় ৪১০৬৬ টি ভোট কেন্দ্র তৈরি করা হয়েছে। ২৬,৩৯৩ টি বুথে লাইভ ওয়েবকাস্টিংয়ের বন্দোবস্ত রাখা হয়েছে।

এদিন ভোট দেওয়ার আগে ঝালাওয়ারের একটি হনুমান মন্দিরে গিয়ে পুজো দেন ও প্রার্থনা করেন রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে। তিনি এবার ঝালরাপাটন বিধানসভা থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে কেন্দ্রীয় আইনমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল বিকানের পূর্ব বিধানসভা কেন্দ্রের কিসামদেসরে ভোট দেওয়ার আগে দাবি করেন রাজস্থানে সরকার গড়তে চলেছে বিজেপি।

রাজস্থানের সব ভোটারদের সর্বোচ্চ সংখ্যায় ভোট দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেছেন, শুধুমাত্র দুর্নীতিমুক্ত শক্তিশালী সরকারই রাজস্থানের মানুষের আশা-আকাঙ্ঘা পূরণ করতে পারে। একটি ভোট যুবকদের ভবিষ্যত, মহিলাদের নিরাপত্তা ও তুষ্টিমুক্ত শাসন নিশ্চিত করবে বলে মন্তব্য করেছেন তিনি।

এদিন ভোট শুরুর আগে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজস্থানে ভোটগ্রহণের দিনে ভোটারদের সর্বোচ্চ সংখ্যায় ভোট দিয়ে নতুন রেকর্ড করার আহ্বান জানিয়েছেন। রাজ্যের যেসব তরুণ ভোটার প্রথমবার ভোট দিতে যাচ্ছেন, তাদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী।

ভোটের ফল নিয়ে আত্মবিশ্বাসী রাজস্থানের মুখ্যমন্ত্রী আকোশ গেহলট। তিনি বলেছেন প্রধানমন্ত্রী রাজস্থান সরকারকে ফেলতে পারেননি। উপরন্তু আগে ২-৩ টি সমাবেশ করলে তাঁর বার্তা পৌঁছে যেন। এখন সেখানে ৩০ টি সভা করতে হচ্ছে। রাজস্থানের কংগ্রেস সরকারের পতন ঘটাতে না পেরে প্রধানমন্ত্রী আক্রমণে সামিল হয়েছেন বলেও মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী।

কংগ্রেস নেতা সচিন পাইলটও সবাইকে ভোট দেওয়া আবেদন করেছেন। তাঁর বিরুদ্ধে ব্যক্তব্য প্রসঙ্গে সচিন পাইলট বলেছেন, কে কী বলল তা বাদ দিন। সবাই মিলে সরকার গঠনের ডাক দিয়েছেন তিনি। তিনি আরও বলেন, এখানে প্রথা পরিবর্তন করতে এসেছেন। জনগণের নেওয়া সিদ্ধান্ত সব থেকে বড় বলেও মন্তব্য করেছেন তিনি। তিনি আত্মবিশ্বাসের সুরে বলেছেন, গত পাঁচ বছরে কংগ্রেসের কাজ দেখেই মানুষ ভোট দেবেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!