প্রো কবাডি লিগের খেলা হবে ১২টি শহরে

0 0
Read Time:3 Minute, 12 Second

নিউজ ডেস্কঃ করোনার পর এই প্রথম প্রো কবাডি লিগের খেলা হবে দেশের বিভিন্ন শহরে। এবার এই লিগ পদার্পণ করছে দশম বছরে। আজ উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে, প্রো কবাডি এবার ১২টি শহরের ক্যারাভান ফরম্যাটে ফিরছে।প্রো কবাডির খেলা সম্প্রচারিত হয় স্টার স্পোর্টসে। নভেম্বর অবধি চলবে ক্রিকেট বিশ্বকাপ। এরপর ডিসেম্বরের গোড়াতেই শুরু প্রো কবাডি।

প্রো কবাডি লিগের দশম সংস্করণ শুরু হবে ২ ডিসেম্বর। কোন দল কোথায় কবে কখন খেলবে তা কয়েক দিনের মধ্যেই জানিয়ে দেওয়া হবে। খেলোয়াড়দের নিলাম হয়েছে ৮ ও ৯ সেপ্টেম্বর। দেশ-বিদেশের কবাডি খেলোয়াড়দের ভাগ্য সেদিনই নির্ধারিত হবে। প্রো কবাডিতে এবার খেতাব দখলে রাখার লক্ষ্যে নামবে অভিষেক বচ্চনের জয়পুর পিঙ্ক প্যান্থার্স।

প্রো কবাডি লিগের প্রথম সংস্করণের পর নবম সংস্করণে চ্যাম্পিয়ন হয়েছে জয়পুরের ফ্র্যাঞ্চাইজি। লিগের দ্বিতীয় সংস্করণে খেতাব জিতেছিল ইউ মুম্বা। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম সংস্করণে চ্যাম্পিয়ন হয়েছিল পাটনা পাইরেটস। প্রো কবাডির ষষ্ঠ সংস্করণের চ্যাম্পিয়ন বেঙ্গালুরু বুলস। এ ছাড়া সপ্তম ও অষ্টম সংস্করণে খেতাব জেতে যথাক্রমে বেঙ্গল ওয়ারিয়রস ও দাবাং দিল্লি কেসি।

প্রো কবাডি লিগের মাধ্যমে দেশব্যাপী কবাডির প্রতি সকলের আগ্রহ বেড়েছে। অনেকে কবাডি খেলার প্রতি ঝুঁকছেন। এই খেলা দেখতে ভিড়ও জমাচ্ছেন ক্রীড়াপ্রেমীরা। এই সব কারণে উৎসাহিত হয়েই প্রো কবাডি লিগ ফের দেশের বিভিন্ন শহরে ছড়িয়ে দিতে চাইছেন উদ্যোক্তারা। পিকেএলের কমিশনার অনুপম গোস্বামীর কথায়, লিগের দশম সংস্করণ অত্যন্ত চিত্তাকর্ষক হতে চলেছে।

প্রো কবাডি লিগের সফলতম দল পাটনা পাইরেটস। এবার যদি জয়পুর পিঙ্ক প্যান্থার্স খেতাব জেতে তাহলে তারা সফলতম দল হওয়ার নিরিখে পাটনার কীর্তিতে ভাগ বসাবে। ইউপি যোদ্ধার প্রদীপ নারওয়ালের ঝুলিতে রয়েছে সবচেয়ে বেশি রেইড পয়েন্ট (১৫৪২)। ডিফেন্সে ইরানের ট্যাকলার ফাজেল আত্রাচালি সবচেয়ে বেশি ৪২৪ ট্যাকল পয়েন্ট নিশ্চিত করেছেন। তিনি পুনেরি পল্টনের অধিনায়ক।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!