দক্ষিণ আফ্রিকা সফরের বেশিরভাগ ম্যাচেই দেখা যাবে না কোহ‌লিকে

0 0
Read Time:4 Minute, 16 Second

নিউজ ডেস্কঃ ঘরের মাঠে একদিনের বিশ্বকাপ সমাপ্ত হওয়ার পর বর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজ খেলতে ব্যস্ত টিম ইন্ডিয়া। কিন্তু অজিদের বিরুদ্ধে টি২০ সিরিজ চলাকালীন‌ই চর্চায় উঠে আসছে দক্ষিণ আফ্রিকা সফর। প্রোটিয়াদের বিরুদ্ধে বছরের শেষ মাসে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ভারতীয় দল। কিন্তু এই সিরিজের বেশিরভাগ ম্যাচেই দেখা যাবে না কিং কোহলির শো।

ডিসেম্বর মাস জুড়ে ভারতীয় দলের আফ্রিকান সাফারি। আগামী ১০, ১২ এবং ১৪ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ ম্যাচ খেলবে ভারত। এরপর রয়েছে তিনটি একদিনের সিরিজ এবং দুটি টেস্ট ম্যাচ। তবে এই সফরে সাদা বলের সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন বিরাট কোহলি। বিসিসিআইকে কিং কোহলি জানিয়ে দিয়েছেন, টি২০ এবং একদিনের সিরিজে তি‌নি বিশ্রামে থাকতে চা‌ন।

একটি সর্বভারতীয় ইংরেজি সংবাদমাধ্যমের খবর অনুসারে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের এবং টি২০ সিরিজ থেকে বিশ্রাম চেয়েছেন কোহলি, তিনি আবার টেস্ট ম্যাচে ভারতীয় দলে প্রত্যাবর্তন করবেন। দক্ষিণ আফ্রিকায় টি২০ দলের জন্য দল বাছাই হবে আগামী কয়েকদিনের মধ্যেই। বিরাট ইতিমধ্যেই তাঁর সিদ্ধান্তের কথা বিসিসিআই ও নির্বাচকদের জানিয়ে দিয়েছেন।
বিসিসিআইয়ের একটি সূত্র সর্বভারতীয় ইংরেজি সংবাদমাধ্যমটিকে জানিয়েছেন, ‘কোহলি বিসিসিআই ও নির্বাচকদের জানিয়ে দিয়েছেন দক্ষিণ আফ্রিকা সফরে সাদা বলের ক্রিকেট থেকে তিনি বিশ্রাম চান। একইসঙ্গে তিনি বলেছেন, লাল বলের ক্রিকেটে সে(কোহলি) আবার প্রত্যাবর্তন করবেন। অর্থ্যাত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি টেস্টে খেলবেন কোহলি।’

২৬ ডিসেম্বর অর্থ্যাত বক্সিং ডে-তে সেঞ্চুরিয়ানে প্রথম টেস্ট শুরু হবে। নতুন বছরের শুরুতেই কেপটাউনে হবে দ্বিতীয় টেস্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নিরিখে এই দুটি টেস্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ টিম ইন্ডিয়ার কাছে।এর আগেই দুইবার ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছে। তবে ট্রফি জয় অধরাই থেকে গিয়েছে।


বিশ্বকাপের মঞ্চে তিনটি শতরান সহ ৭১১ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী এবং সেরা ক্রিকেটার হয়েছেন‌। কিন্তু কেরিয়ারে দ্বিতীয়বার বিশ্বকাপ খেতাব জয়ের স্বপ্ন অধরাই থেকে গিয়েছে। ফাইনালে হারের ক্ষত এখনও হয়ত শুকাইনি বিরাটের মনে, আপাতত ক্রিকেট থেকে অনেকক দূরে রয়েছে‌ কিং কোহলি। পরিবারের সঙ্গেই সময় কাটাচ্ছেন।

কোহলির মতোই রোহিত শর্মাও টি২০ সিরিজে খেলবে‌ন না, এমনকি একদিনের সিরিজ খেলবেন কিনা তা নিয়েও অনিশ্চয়তা আছে। দুই সিনিয়ার ক্রিকেটারকে ছাড়াই হয়ত প্রোটিয়া সফরে সাদা বলের সিরিজের জন্য দল গঠন করতে হবে ‌নির্বাচকদের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!