“সব কিছুতেই রাজনীতির রং লাগাবেন না ” – রাজ্যের উদ্দেশ্যে প্রধান বিচারপতি

0 0
Read Time:2 Minute, 46 Second

নিউজ ডেস্কঃ রাজনীতির বাইরেও মানব কল্যাণ বলে একটা কথা আছে। তা ভুলতে বসেছিল বাংলার মানুষ। সেই কথাকেই স্মরণ করিয়ে দিলেন কোলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি। তাই এই খবরকে আমরা অফবিট নিউজ হিসাবেই দেখছি। কেন্দ্রের প্রকল্প বন্ধ করে রাজ্যের নামে প্রকল্প চালানোর অভিযোগ তুলে মামলা দায়ের করেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। মঙ্গলবার কেন্দ্রের সেই ‘কমন সার্ভিস সেন্টার’ সংক্রান্ত জনস্বার্থ মামলায় রাজ্যকে ৫০০০০ টাকা জরিমানার হুঁশিয়ারি দিল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

১২ ডিসেম্বরের মধ্যে হলফনামা জমা দিতে হবে রাজ্য। নাহলে জরিমানার সেই টাকা দিতে হবে বলে নির্দেশ আদালতের। গত অন্তত ১০/১১ বছর ধরেই এই অভিযোগ উঠছে। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পকে রাজ্যের বলে চালাচ্ছিল রাজ্য সরকার। শুধু মাত্র ভোটমুখী প্রচারের জন্য। সেইখানেই আঘার করতে চাইলেন উচ্চ আদালত।

বিজেপি নেতা অভিযোগ করেন, জনস্বার্থে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পকে রাজ্য প্রশাসন রাজ্যের প্রকল্প বলে ব্যানার ফেস্টুন ভরে দিচ্ছে। বিস্তারিত জানার পরে শুনানি চলাকালীন রাজ্যের প্রতি প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চের মন্তব্য, সব কিছুতে রাজনীতির রং না দেওয়াই ভাল। এটা পিপলস ওয়েল ফেয়ার স্কিম

সুকান্ত মজুমদারের অভিযোগ, কেন্দ্রের নানা প্রকল্পের সুবিধা থেকে মানুষকে বঞ্চিত করতে কেন্দ্রেরই তৈরি করা কমন সার্ভিস সেন্টার বা সিএসসি বন্ধ করে দিয়েছে রাজ্য সরকার। এ নিয়েই দায়ের হয় মামলা। প্রায় ৪০,০০০ কমন সার্ভিস সেন্টার রাজ্য নোটিফিকেশন দিয়ে বন্ধ করে বাংলা সহায়তা কেন্দ্রে পরিণত করেছে বলেও অভিযোগ ওঠে। রাজ্য সরকারের কাছে এই রায় খুবই লজ্জার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!