ভারী বৃষ্টির পূর্বাভাস

0 0
Read Time:3 Minute, 15 Second

নিউজ ডেস্কঃ- নিম্নচাপের পরে গভীর নিম্নচাপ, তারপরেই ঘূর্ণিঝড়। বঙ্গোপসাগরে যা এগোচ্ছে পশ্চিম উত্তর-পশ্চিম দিকে। শুক্রবার বিকেলে যার অবস্থান ছিল পুদুচেরি থেকে ৬৮০ কিমি পূর্ব-উত্তর-পূর্বে, চেন্নাই থেকে ৬৮০ কিমি পূর্ব দক্ষিণ-পূর্বে এবং অন্ধ্রপ্রদেশের নেল্লোর থেকে ৭৯০ কিমি দক্ষিণ-পূর্বে।

পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে যা অগ্রসর হচ্ছে। একইভাবে তা অগ্রসর হয়ে ৩ ডিসেম্বর রবিবার নাগাদ ঘূর্ণিঝড়ে পরিণত হবে। তারপর তা উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে এবং ৪ ডিসেম্বর নাগাদ উত্তর তামিলনাড়ু এবং দক্ষিণ অন্ধপ্রদেশ উপকূলের কাছে পৌঁছবে। তারপর তা উত্তর দিকে অগ্রসর হবে এবং ৫ ডিসেম্বর নাগাদ দক্ষিণ অন্ধ্রপ্রদেশের নেল্লোর এবং মছলিপত্তনমে ল্যান্ডফল করবে।

ঘূর্ণিঝড় মিগজাউমের কারণে তামিননাড়ুর উত্তর উপকূলে কমলা সতর্কতা জারি করা হয়েছে। এই সতর্কতা ৩ ও ৪ ডিসেম্বরের জন্য। বাসিন্দাদের সতর্ক থাকতে এবং প্রয়োজনীয় সতর্কতা অববম্বনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় মিগজাউমের কারণে ৪ ডিসেম্বর পুদুচেরি, কাড়াইকাল ও ইয়ানামে সব স্কুল বন্ধ থাকবে। এর আগে শুক্রবার ক্যাবিনেট সেক্রেটারি রাজীব গৌবার নেতৃত্বে ন্যাশনাল ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটির বৈঠক বসে। সেখানে ঘূর্ণিঝড় মিগজাউম নিয়ে পর্যালোচনা বৈঠক করা হয়।
এক সরকারি বিবৃতি অনুসারে বৈঠকে জানানো হয়, এখনও পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে না যেতে বলা হয়েছে। এর পাশাপাশি পর্যাপ্ত আশ্রয়, বিদ্যুৎ সরবরাহ, ওষুধ এবং জরুরি পরিষেবা প্রস্তুত রাখতে বলা হয়েছে।

ইতিমধ্যে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের ১৮ টি দলতে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা এবং পুদুচেরিতে পাঠানো হয়েছে। ১০ টি অতিরিক্ত দলকে তৈরি রাখা হয়েছে। পাশাপাশি সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্ট গার্ডের দলকে তৈরি রাখা হয়েছে।

আবহাওয়া দফতরের তরফে শনিবার পণ্ডিচেরিতে বজ্রপাত-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। তিন ও চার ডিসেম্বর সেখানে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তর তামিলনাড়ুতে পরে চার দিন হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!