২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব – উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর লেখা গানে নৃত্য পরিবেশন করবেন ডোনা গাঙ্গুলি

0 0
Read Time:2 Minute, 4 Second

নিউজ ডেস্কঃ মঙ্গলবার বিকেল ৪টের সময় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে উদ্বোধন হবে ২৯ তম আন্তর্জাতিক কোলকাতা চলচ্চিত্র উৎসব। ইন্ডোরে বসতে চলেছে চাঁদের হাট। তবে এবছর শাহরুখ বা বচ্চন দম্পতি থাকতে পারছেন না। থাকছেন সলমন খান, কমল হাসন, অনিল কপূর, মহেশ ভট্ট, শত্রুঘ্ন সিন্‌হা, সোনাক্ষী সিন্‌হা। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সমবেত নৃত্য পরিবেশন করবেন ডোনা গঙ্গোপাধ্যায় এবং ‘দীক্ষামঞ্জরী’-ছাত্রছাত্রীরা।

জানা গেছে, এই বছর একটি গানের সঙ্গেই পারফর্ম করবেন তিনি। উৎসবের আয়োজক রাজ্যের তথ্য ও সংস্কৃতি দপ্তরের তরফে সেই গানটি নির্বাচন করা হয়েছে বলে খবর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা এবং সুর করা ‘এই পৃথিবী একটাই দেশ’ গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করবেন ডোনা এবং তাঁর ছাত্রছাত্রীরা। গানটি গেয়েছেন পলক মুছল।

ডোনা বললেন, ‘‘আমাদের যে গানটি দেওয়া হয়েছে, তার উপরে আমাদের সাধ্য মতো চেষ্টা করেছি। আশা করছি, অতিথিদের আমাদের পারফরম্যান্স পছন্দ হবে।’’ জানা গেল ডোনার সঙ্গে প্রায় ১৫০ থেকে ২০০ জন ছাত্রছাত্রী থাকছেন। সারা বছর একাধিক অনুষ্ঠানে অংশ নিলেও, চলচ্চিত্র উৎসবে পারফর্ম করাটা ডোনার কাছে সম্মানের।

অনুষ্ঠানের পর নেতাজি ইন্ডোরে প্রদর্শিত হবে এ বারের উৎসবের উদ্বোধনী ছবি ‘দেওয়া নেওয়া’। সুনীল বন্দ্যোপাধ্যায় পরিচালিত ছবিটি এই বছর ৬০ বছর পূর্ণ করল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!