আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 25 Second

নিউজ ডেস্ক : বেশ শীতের আমেজ আনুভূত হওয়া শুরু হয়েছে। খুব সকালের দিকে কিছুটা কুয়াশা, তার পরেই ঝকঝকে রোদ। তাপমাত্রা কমা শুরু করেছে। ইতিমধ্যে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার ফোরকাস্ট প্রকাশ পেয়েছে। এবার জাঁকিয়ে শীত পড়ার পথে আর কোনও বাঁধা নেই। পরিষ্কার আকাশে উত্তুরে হাওয়ার দাপটে রাজ্যজুড়ে কমেছে তাপমাত্রা। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী ৪ দিনে ৪ ডিগ্রি কমবে রাতের তাপমাত্রা! আগামীকাল থেকে আরও বাড়তে পারে শীত।ইতিমধ্যে রসিক বাঙালির ভিড় শুরু হয়েছে বিভিন্ন পিকনিক স্পটে।

দক্ষিণবঙ্গের জেলাগুলোর তাপমাত্রা এবার বেশ কিছুটা নেমে যাবে বলেই হাওয়া অফিস জানিয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা আগামী ৭ দিনে ১৫ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে যেতে পারে। আজ থেকে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।
পশ্চিমের জেলাগুলোতে বিশেষকরে পুরুলিয়া, বাঁকুড়ায় তাপমাত্রা অনেকটা কমে গেছে।
১০ ডিসেম্বরের পর থেকে আরও নামবে তাপমাত্রা। অবাধে উত্তর-পশ্চিমের হাওয়া প্রবেশ করবে। ফলে জাঁকিয়ে ঠান্ডা পড়বে।

তবে উত্তরবঙ্গের দার্জিলিংয়ে বৃষ্টির সম্ভাবনা আছে। অন্যান্য জেলা অবশ্য মেঘমুক্ত থাকবে। আগামী সপ্তাহ থেকে বেশ খানিকটা কমবে তাপমাত্রা। উত্তরবঙ্গে ইতিমধ্যেই জাঁকিয়ে বসেছে শীত। তবে উত্তরের জেলাগুলোতে ঠান্ডা বাড়লেও পাশাপাশি থাকবে কুয়াশার দাপট। জলপাইগুড়ি, কোচবিহার, মালদহ এবং দক্ষিণ দিনাজপুর জেলায় ঘন কুয়াশা লক্ষ্য করা যাবে। সকালের দিকে কুয়াশা থাকায় দৃশ্যমনটায় কিছুটা অসুবিধা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!