মমতা কি রাজ্য মন্ত্রীসভা পরিবর্তন করতে চলেছেন? – প্রশ্ন বিভিন্ন মহলে

0 0
Read Time:2 Minute, 32 Second

নিউজ ডেস্ক::মাদার তৃণমূল ও নব্য তৃণমূলের সংঘাত নিয়ে গুঞ্জন আছে বাংলায়। এবার হয়তো সেই কারণেই রাজ্য মন্ত্রী সভায় নতুন মুখ আসতে চলেছে। তবে এবার মমতা চাইছেন, নবীন ও প্রবীণ মিলিয়ে নতুন মন্ত্রীসভা গঠন করতে। সূত্রের খবর, নয়াদিল্লি যাত্রার আগেই রাজ্য মন্ত্রিসভায় ছোট রদবদল করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৭ ডিসেম্বর নয়াদিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। ২০ ডিসেম্বর বৈঠক রয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গে। তারপর মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে ফিরতেই শুরু হয়ে যাবে বড়দিন এবং বর্ষবরণের উৎসব।
এদিকে মন্ত্রিসভার রদবদল নিয়ে এখনও মুখ্যমন্ত্রী কিছু বলেননি। নবান্ন থেকে কোনও উচ্চবাচ্য করা হয়নি। সুতরাং সরকারিভাবে এখনও না জানানো হলেও গুঞ্জন চরমে উঠেছে। বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে, এবার নতুন কিছু মুখ আসতে চলেছে।

জেলে বন্দি বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বন দফতরের দায়িত্ব রাষ্ট্রমন্ত্রী বীরবাহা হাঁসদাকে ইতিমধ্যেই দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের রদবদলে তাঁকে পূর্ণমন্ত্রী করা হতে পারে। শিল্প পুনর্গঠন দফতরও জ্যোতিপ্রিয় মল্লিকের অধীনে ছিল। শিল্পমন্ত্রী শশী পাঁজাকে অতিরিক্ত দফতরের দায়িত্ব দেওয়া হতে পারে। পর্যটন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ইন্দ্রনীল সেন। তাঁকে পর্যটন দফতরের পূর্ণমন্ত্রী করা হতে পারে বলে সূত্রের খবর। অন্যদিকে রাজ্য মন্ত্রিসভায় জুড়তে পারে এক–দু’জন নতুন মুখ। তবে তাঁরা কারা সেটা খোলসা করা হয়নি। রাজ্য মন্ত্রিসভায় ৪৪ জন মন্ত্রী থাকতে পারেন। সেখানে সাধন পান্ডে এবং সুব্রত সাহার প্রয়াণের পর নতুন কাউকে মন্ত্রিসভায় আনা হয়নি। সেটা এবার আনা হতে পারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!