বিনিয়োগে আদানি গোষ্ঠীর পছন্দ মমতার প্রতিবেশী রাজ্য

0 0
Read Time:4 Minute, 9 Second

নিউজ ডেস্ক::তাজপুর সমুদ্র বন্দর তৈরিতে নতুন করে টেন্ডার ডাকার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখন থেকেই প্রশ্ন উঠেছে, তাহলে কি আদানির প্রতি বিরূপ মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার? এই প্রশ্ন এড়িয়ে সরকারের তরফে আদানি গোষ্ঠীর সঙ্গে খারাপ সম্পর্কের কথা অস্বীকার করা হয়েছে।

তবে এদিন আদানি গোষ্ঠীর পরিকল্পনা অন্য কথা বলছে। আদানি গোষ্ঠী বিনিয়োগ করতে চলেছে বাংলার প্রতিবেশী রাজ্য বিহারে। আদানি এন্টারপ্রাইজের ডিরেক্টর প্রণব আদানি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, আদানি গোষ্ঠী বিহারে একাধিক সেক্টরে ৮৭০০ কোটি টাকা বিনিয়োগ করবে। এই বিনিয়োগে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় দশ হাজার কর্মসংস্থান হবে।

প্রণব আদানি এদিন বিহার বিজনেস কানেক্ট ২০২৩-র সভায় ভাষণ দিচ্ছিলেন। প্রসঙ্গত বিহারের নীতীশ কুমারের সরকার রাজ্যে বিনিয়োগ আনতে ও কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়ে শিল্পকর্তাদের দ্বারস্থ হয়েছেন। প্রসঙ্গত এবারের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে অন্য দেশি-বিদেশি শিল্পপতিরা উপস্থিত থাকলেও নজর কেড়েছিল গৌতম আদানির অনুপস্থিতি।

অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে প্রণব আদানি বলেন, বিহারকে এখন একটি আকর্ষণীয় গন্তব্য হিসেবে দেখা হচ্ছে। তিনি আরও বলেছেন, বিশেষ করে সামাজিক সংস্কার, আইনশৃঙ্খলা পরিস্থিতি, সাক্ষরতা এবং মহিলাদের ক্ষমতায়নে বিহারে পরিবর্তন দেখা যাচ্ছে। তিনি আরও বলেছেন, আদানি গ্রুপ বিহারে নীতীশ কুমারের উন্নয়নের দৃষ্টিভঙ্গীর সঙ্গে রয়েছে।
তিনি বলেছেন, আদানি গ্রুপ ইতিমধ্যেই বিহারে লজিস্টিক ও গ্যাস বিতরণ খাতে ৮৫০ কোটি টাকার বিনিয়োগ করেছে। সেখানে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় তিন হাজার কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে। প্রণব আদানি বলেছেন, তারা এখন এই বিনিয়োগ দশগুণ করতে চান। তিনি বলেছেন, ৮৭০০ কোটির বিনিয়োগ হবে নতুন সেক্টরে।

প্রকাশিত খবর অনুযায়ী, আদানি গ্রুপ বিহারে খাদ্য ও পানীয় সেক্টরে কাজ করা একটি যৌথ উদ্যোগ আদানি উইলমার গ্রুপকে আনার পরিকল্পনা করেছে। এছাড়া সিমেন্ট উৎপাদন প্রকল্পগুলি তাদের লক্ষ্যমাত্রা ১০ মিলিয়ন মেট্রিক টনে নিয়ে যেতে চাইছে। সেখানে প্রায় তিন হাজার কাজের সুযোগ তৈরি হবে বলে আশা করা হচ্ছে।

আদানি গ্রুপ বিহারে স্মার্ট বিদ্যুৎ মিটার তৈরির পরিকল্পনা করেছে। প্রণব আদানি বলেছেন, বিহারের পাঁচটি শহরে ২৮ লক্ষ স্মার্ট মিটার স্থাপন করা হবে। ইজ অফ ডুয়িং বিজনেসের প্রতি মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ফোকাসের প্রশংসা করে তাঁর সমর্থন ও উৎসাহের জন্য ধন্যবাদ জানিয়েছেন প্রণব আদানি। আদানি গোষ্ঠীর বিনিয়োগের ত্রৈমাসিক আপডেট দেওয়ার গ্যারানিটও দিয়েছেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!